মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বন্ধুত্বের বন্ধুন অটুট রাখতে কক্সবাজারে ৯৫/৯৭ ব্যাচের অনন্য উদ্যোগ

সংবাদ বিজ্ঞপ্তি:

১৯৯৫ সালে এসএসসি পাশ করার প্রায় ২৭ বছর পেরিয়ে গেছে। এরমধ্যে ঢাকা চট্টগ্রামের কিছু উদ্যোগী বন্ধুর সমন্বয়ে ২০১৮ সালে ক্রিয়েট করা হয় “এসএসসি ৯৫ এইচএসচি ৯৭” নামের একটি ফেসবুক গ্রুপ। যে গ্রুপে বতর্মানে যুক্ত রয়েছে সারা বাংলাদেশে ২০ হাজারের বেশি বন্ধু। সেই বন্ধুদের মাঝে বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে বছর জুড়েই থাকে নানা সৃজনশীল আয়োজন।

আজ সেই বন্ধু প্ল্যাটফর্মের একযোগে সারা বাংলাদেশে ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২২ এপ্রিল) সন্ধ্যায় কক্সবাজারের কলাতলীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়েছে এসএসসি ৯৫ এইচএসসি ৯৭ গ্রুপের কক্সবাজারে বন্ধুদের ইফতার মাহফিল। যে আয়োজনেও ছিল বার বার একই সুর-!বন্ধুত্বের জয় হউক।

কক্সবাজারের আয়োজকদের মধ্যে আলমগীর পলাশ, জসীম উদ্দিন, মো. সরওয়ার খান জানান,  ঢাকা চট্টগ্রামের কিছু মহৎপ্রাণ বন্ধু, শুধুমাত্র বন্ধুত্বের বন্ধন অটুট রাখার পাশাপাশি মানবিক কাজে নিজেদের সম্পৃক্ত করার জন্য এই গ্রুপটি তৈরী করে। যেখানে বর্তমানে দেশে বিদেশে ২০ হাজারের বেশি সদস্য রয়েছে।

তারা জানান, বন্ধুদের মাঝে বন্ধুত্বের ভীত মজবুত করার জন্য এ উদ্যোগ। যে চেতনা সারা দেশের মত কক্সবাজারের বন্ধুদের মাঝেও ছড়িয়ে পড়েছে।

বছর জুড়েই মিউজিক কনসার্ট, পুনর্মিলনীসহ, নানা সাংস্কৃতিক আয়োজনে মুখর থাকে গ্রুপের বন্ধুরা এ কথা জানিয়ে তারা বলেন, গ্রুপের উদ্দেশ্য বন্ধুত্বের বন্ধন সুদৃঢ় করে সামনের দিকে এগিয়ে যাওয়া। এ জন্য বছর জুড়ে গ্রুপের বন্ধুদের জন্য নানা আয়োজন থাকে, যেসব আয়োজনে গ্রুপের বন্ধুরা প্রাণীত হয়, উৎসাহ পায়। আমরা চাই বন্ধুত্বের শক্ত মজবুত ভিত্তি। মূল গ্রুপের লক্ষ্য উদ্দেশ্যের সঙ্গে সংগতি রেখেই আমরা এগিয়ে যেতে চাই।

৯৫৯৭ গ্রুপের মডারেটর বিপ্লব জানান, সবার বয়স এখন ৪০ পেরিয়ে গেছে। যে যার যার মত ব্যস্ত। ব্যস্ততার এই যান্ত্রিক সময়েও আমরা মাঝে মাঝে বন্ধু-বান্ধব মিলে কিছু দারুণ সময় উপভোগ করতে চাই। সবকিছুর মূল স্বার্থ হচ্ছে বন্ধুত্বের ভীত মজবুত করা। একে অপরের সুখ দুঃখে পাশে থাকা।

তিনি বলেন, কক্সবাজারের প্রায় শতাধিক বন্ধু আজ ইফতার উপলক্ষে এক সঙ্গে মিলিত হয়েছে। এছাড়াও ঢাকা, চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ, কুমিল্লা, রাংগামাটি, সিলেট, পটুয়াখালী, চাঁদপুরসহ দেশের বিভিন্নস্থানে একযোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এটি বন্ধুত্বের বন্ধন সুদৃঢ় করতে অবশ্যই ইতিবাচক প্রভাব ফেলবে।

সর্বশেষ খবর

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন : প্রতীক পেয়ে প্রচারে নামলেন প্রার্থীরা

শাহেদ হোছাইন মুবিন : কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে...

কানাডা যাচ্ছেন মুহিবুল্লাহর পরিবারের আরও ১৪ জন!

টিটিএন ডেস্ক: কক্সবাজারের শরণার্থী ক্যাম্পে নৃশংস হত্যাকাণ্ডের শিকার মুহিবুল্লাহর পরিবারের আরও ১৪ সদস্য কানাডার উদ্দেশে ক্যাম্প ত্যাগ করেছেন। এই নিয়ে দ্বিতীয় দফায় তার পরিবারের সদস্যরা...

উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল—মেয়র মুজিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক: জমকালো আয়োজনে কক্সবাজার সাউন্ড এণ্ড লাইটিং সিস্টেম ওনার্স এসোসিয়েশন (কসলা) এর নবগঠিত কমিটির মিলনমেলা ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) জারা...

নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি-সাত্তার সম্পাদক-চোচুমং

হাফিজুল ইসলাম চৌধুরী: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুস সাত্তার। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন...