শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বন্ধুত্বের বন্ধুন অটুট রাখতে কক্সবাজারে ৯৫/৯৭ ব্যাচের অনন্য উদ্যোগ

সংবাদ বিজ্ঞপ্তি:

১৯৯৫ সালে এসএসসি পাশ করার প্রায় ২৭ বছর পেরিয়ে গেছে। এরমধ্যে ঢাকা চট্টগ্রামের কিছু উদ্যোগী বন্ধুর সমন্বয়ে ২০১৮ সালে ক্রিয়েট করা হয় “এসএসসি ৯৫ এইচএসচি ৯৭” নামের একটি ফেসবুক গ্রুপ। যে গ্রুপে বতর্মানে যুক্ত রয়েছে সারা বাংলাদেশে ২০ হাজারের বেশি বন্ধু। সেই বন্ধুদের মাঝে বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে বছর জুড়েই থাকে নানা সৃজনশীল আয়োজন।

আজ সেই বন্ধু প্ল্যাটফর্মের একযোগে সারা বাংলাদেশে ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২২ এপ্রিল) সন্ধ্যায় কক্সবাজারের কলাতলীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়েছে এসএসসি ৯৫ এইচএসসি ৯৭ গ্রুপের কক্সবাজারে বন্ধুদের ইফতার মাহফিল। যে আয়োজনেও ছিল বার বার একই সুর-!বন্ধুত্বের জয় হউক।

কক্সবাজারের আয়োজকদের মধ্যে আলমগীর পলাশ, জসীম উদ্দিন, মো. সরওয়ার খান জানান,  ঢাকা চট্টগ্রামের কিছু মহৎপ্রাণ বন্ধু, শুধুমাত্র বন্ধুত্বের বন্ধন অটুট রাখার পাশাপাশি মানবিক কাজে নিজেদের সম্পৃক্ত করার জন্য এই গ্রুপটি তৈরী করে। যেখানে বর্তমানে দেশে বিদেশে ২০ হাজারের বেশি সদস্য রয়েছে।

তারা জানান, বন্ধুদের মাঝে বন্ধুত্বের ভীত মজবুত করার জন্য এ উদ্যোগ। যে চেতনা সারা দেশের মত কক্সবাজারের বন্ধুদের মাঝেও ছড়িয়ে পড়েছে।

বছর জুড়েই মিউজিক কনসার্ট, পুনর্মিলনীসহ, নানা সাংস্কৃতিক আয়োজনে মুখর থাকে গ্রুপের বন্ধুরা এ কথা জানিয়ে তারা বলেন, গ্রুপের উদ্দেশ্য বন্ধুত্বের বন্ধন সুদৃঢ় করে সামনের দিকে এগিয়ে যাওয়া। এ জন্য বছর জুড়ে গ্রুপের বন্ধুদের জন্য নানা আয়োজন থাকে, যেসব আয়োজনে গ্রুপের বন্ধুরা প্রাণীত হয়, উৎসাহ পায়। আমরা চাই বন্ধুত্বের শক্ত মজবুত ভিত্তি। মূল গ্রুপের লক্ষ্য উদ্দেশ্যের সঙ্গে সংগতি রেখেই আমরা এগিয়ে যেতে চাই।

৯৫৯৭ গ্রুপের মডারেটর বিপ্লব জানান, সবার বয়স এখন ৪০ পেরিয়ে গেছে। যে যার যার মত ব্যস্ত। ব্যস্ততার এই যান্ত্রিক সময়েও আমরা মাঝে মাঝে বন্ধু-বান্ধব মিলে কিছু দারুণ সময় উপভোগ করতে চাই। সবকিছুর মূল স্বার্থ হচ্ছে বন্ধুত্বের ভীত মজবুত করা। একে অপরের সুখ দুঃখে পাশে থাকা।

তিনি বলেন, কক্সবাজারের প্রায় শতাধিক বন্ধু আজ ইফতার উপলক্ষে এক সঙ্গে মিলিত হয়েছে। এছাড়াও ঢাকা, চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ, কুমিল্লা, রাংগামাটি, সিলেট, পটুয়াখালী, চাঁদপুরসহ দেশের বিভিন্নস্থানে একযোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এটি বন্ধুত্বের বন্ধন সুদৃঢ় করতে অবশ্যই ইতিবাচক প্রভাব ফেলবে।

সর্বশেষ খবর

মেরিন ড্রাইভে সড়ক দূর্ঘটনায় নিহত -১, আহত ১ জনের অবস্থা আশংকাজনক

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভে সড়ক দুর্ঘটনায় মামুনুর রশীদ চৌধুরী নামের এক শিক্ষার্থী মারা গেছে। দূর্ঘটনায় মো: হাসান নামের একজন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (...

বাহারছড়ায় নারী এনজিও কর্মীর মরদেহ উদ্ধার

শাহেদ হোছাইন মুবিন : কক্সবাজার শহরের পশ্চিম বাহার ছড়া এলাকায় নিশাত আহম্মেদ নামের এক নারী এনজিও কর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি উন্নয়ন সংস্থা...

একাত্তরের পরাজিতরা আজও বিশৃঙ্খলা চালানোর চেষ্টা করছে- রামুতে এমপি বাবু

হাফিজুল ইসলাম চৌধুরী: একাত্তরের পরাজিত শত্রু ও তাদের অনুসারীরা আজও আন্দোলনের নামে বিশৃঙ্খলা চালানোর চেষ্টা করছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে তাদের আর জায়গা নেই। তারা পঙ্গু হয়ে...

টেকনাফে ২৪ লাখ টাকায় বিক্রি হলো ২০০ মন মাছ

মোহাম্মদ নোমান, টেকনাফ: কক্সবাজারের টেকনাফ উপকূলের বঙ্গোপসাগরের জেলেদের জালে প্রায় ২০২ মণ উলুয়া মাছ ধরা পড়েছে, বিক্রি হয়েছে প্রায় ২৪ লাখ টাকায়। ধরা পড়া প্রতিটি...