রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বঙ্গোপসাগরে লঘুচাপ, কক্সবাজারসহ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

ডেস্ক রিপোর্ট:

পশ্চিম মধ্য-বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে উড়িশা উপকূল ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং পশ্চিম মধ্য-বঙ্গোপসাগর এলাকায় নিম্নচাপ আকারে অবস্থান করছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমুহকে ৩ নম্বর (পুন:) তিন নম্বর স্থানীয় সতর্ক সংক্ষেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক মো. ছানাউল হক মন্ডল এ তথ্য জানান।

তিনি বলেন, নিম্নচাপটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। এর ফলে দেশের দক্ষিণাঞ্চলসহ উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়াসহ ভারী বৃষ্টিপাত হতে পারে।

তিনি আরও বলেন, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ এলাকায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক এলাকায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

তাপমাত্রার তথ্যে এই কর্মকর্তা জানান, সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমার সম্ভাবনা রয়েছে। এছাড়া রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী তিন দিন সারাদেশেই বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে নেত্রকোণায় ৯৮ মিলিমিটার। সর্বনিম্ন তাপমাত্রা ছিল কক্সবাজারে ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ খবর

লাগবে না ভিসা, লাগবে না লাইসেন্স

টিটিএন ডেস্ক : পৃথিবীর কোনো দেশে যেতে প্রয়োজন পড়বে না কোনো ভিসার। শুধু চেহারা দেখেই অতিশয় সম্মানের সঙ্গে প্লেনে যতটা সম্ভব আরাম-আয়েশের ব্যবস্থা করে নিয়ে...

‘প্রধানমন্ত্রীর ভারত সফরে বিএনপির প্রত্যাশা পূরণ হয়নি’

টিটিএন ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা যদি হাতের তালু দিয়ে চোখ ঢেকে রাখে তাহলে প্রধানমন্ত্রীর...

কক্সবাজার জেলা পরিষদের নির্বাচনে আবারো আ’লীগের মনোনয়ন পেলেন- মোস্তাক আহমদ

টিটিএন ডেস্ক: কক্সবাজার জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কক্সবাজার জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও সাবেক সংসদ সদস্য মোস্তাক আহমদ চৌধুরীকে আবারো আওয়ামী লীগের প্রার্থী হিসাবে...

কক্সবাজারে শেষ হলো রোলার স্কেটিং ম্যারাথন।

শাহেদ হোছাইন মুবিন: কক্সবাজারে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া ওয়ালটন রোলার স্কেটিং ম্যারাথন প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। https://youtu.be/lDY7dT5oDXA শনিবার সকালে সমুদ্র সৈকতের লাবণী বীচ পয়েন্টে জেলা প্রশাসনের উন্মুক্ত মঞ্চে...