শনিবার, নভেম্বর ১৯, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ফেসবুকে ছাত্রলীগের মূলনীতি কে দুর্গতি বললেন পালংখালী ইউপি চেয়ারম্যান!

খিয়া প্রতিনিধি :

কক্সবাজারের উখিয়ার এক ইউপি চেয়ারম্যানের ফেসবুক আইডি ( ইংরেজিতে- M Gafor Uddin Chy) থেকে ছাত্রলীগের মূলনীতি নিয়ে লেখা বিরুপ স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

স্ট্যাটাসের স্ক্রিনশটে দেখা গেছে উপজেলার পালংখালির ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী ১৩ ঘন্টা আগে লিখেছেন ” শিক্ষা শান্তি প্রগতি এই তিন নীতির উপরে চলছে এখন চরম দুর্গতি। ঠিক কি না? “, যেখানে প্রতিক্রিয়া (রিয়েক্ট) জানিয়েছেন ১১৩ জন এবং মন্তব্য (কমেন্ট) করেছেন ৪৫ জন।

ইতিমধ্যে সার্চ অপশনে ইংরেজিতে M Gafor Uddin chy লিখলে নামের নিচে ” পপুলার নাও ” বা “জনপ্রিয় এখন” ট্যাগলাইন দেখাচ্ছে ফেসবুক।

মূলত, ফেসবুকের নিউজফিডে কোন বিষয় নিয়ে আলোচনা হলে এই ট্যাগ লাইন দেয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি এবং নেটিজেনরা যেটিকে ভাইরাল হিসেবেই বুঝেন।

এদিকে, সোমবার (২০ জুন) রাতে ভাইরাল হওয়া এই স্ট্যাটাসের প্রতিবাদে ফেসবুকে ক্ষোভ জানাচ্ছেন ছাত্রলীগ নেতারা অন্যদিকে বিএনপি সমর্থিত এই চেয়ারম্যানের স্ট্যাটাস’কে বাহবা দিচ্ছেন তাঁর সর্মথকেরা।

স্ট্যাটাসের স্ক্রিনশট সংযুক্ত করা পোস্ট দিয়ে উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমান ফেসবুকে লিখেছেন , ” আমার আবেগের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নিয়ে কথা বলার আপনি কে? এই সংগঠন নিয়ে কথা বলার একমাত্র অধিকার রাখেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।গফুর চেয়ারম্যান সাহেব, ছাত্রলীগের কাছে আপনার ক্ষমা চাওয়া উচিত।”।

একই ইস্যুতে রাজাপালং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আলমগীর ফরিদ নিঝুম তাঁর ফেসবুক স্ট্যাটাসে ছাত্রলীগ নিয়ে কটাক্ষ করার মত দুঃসাহস দেখানোয় চেয়ারম্যান গফুর উদ্দিন কে জনসম্মুখে ক্ষমা চাইতে বলেন।

এপ্রসঙ্গে টিটিএনকে মুঠোফোনে দেয়া প্রতিক্রিয়ায় কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন বলেন, ” ফেসবুকে ছাত্রলীগের মূল মূলনীতি নিয়ে জনপ্রতিনিধির স্ট্যাটাস ভাইরাল হওয়ার পরপরই বিষয়টি খতিয়ে দেখার জন্য উখিয়া উপজেলা ছাত্রলীগকে নির্দেশ দেয়া হয়েছে।”

যদি ওই জনপ্রতিনিধি তাঁর আইডি থেকে সত্যিই এই ধরনের পোস্ট করে থাকেন তাহলে বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে, ছাত্রলীগ নিয়ে ভাইরাল নিজের স্ট্যাটাসকে মানুষকে বিভ্রান্তের উদ্দেশ্যে অপপ্রচার এবং প্রযুক্তির কারসাজি বলে দাবি করেছেন এম গফুর উদ্দিন চৌধুরী।

তিনি টিটিএনকে বলেন, “স্ট্যাটাস টা আমার মোবাইল থেকে যায় নাই, একটি পক্ষ অপপ্রচারের উদ্দেশ্যে স্ট্যাটাসটি এডিট করে ভাইরাল করেছে অথবা কেউ ভূয়া আইডি খুলে এই কাজ করেছে।”

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সর্বশেষ ইউপি নির্বাচনে গফুর উদ্দিন চৌধুরীর প্রতিদ্বন্দ্বী আলী আহমদ বলেন, ” আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, স্ট্যাটাসটা চেয়ারম্যানের লেখা। তাঁকে অবশ্যই ইতিহাসের সংগঠন ছাত্রলীগকে নিয়ে অরুচিকর মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে।”

চেয়ারম্যানের সমর্থক হিসেবে পরিচিত নাম প্রকাশে অনিচ্ছুক পালংখালী ইউনিয়নের স্থানীয় এক বাসিন্দা বলেন, “এলাকায় তিনি জনপ্রিয়, তাঁকে নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।”

পালংখালী ইউনিয়ন পরিষদে তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ন পালন করছেন এম গফুর উদ্দিন চৌধুরী।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেও তাঁকে বিএনপি সমর্থক বলে দাবী স্থানীয় ছাত্রলীগ নেতা কর্মীদের।

সর্বশেষ খবর

আর্জেন্টিনাকে শুভকামনা জানিয়ে কক্সবাজারে শোভাযাত্রা সোমবার

সংবাদ বিজ্ঞপ্তি : আসন্ন কাতার বিশ্বকাপ ২০২২ সামনে রেখে ২ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ও ১৫ বারের কোপা-আমেরিকা কাপ বিজয়ী আর্জেন্টিনাকে শুভ কামনা জানতে "কক্সবাজার আর্জেন্টিনা...

প্রিজন ভ্যান থেকে পালানো মজিয়া অস্ত্রসহ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার কারাগারের প্রিজন ভ্যান থেকে পালিয়ে যাওয়া অস্ত্র মামলার আসামী মুজিবুল আলম মজিয়া কে অস্ত্রসহ গ্রেফতার করেছে উখিয়া থানা পুলিশ। শুক্রবার দিনগত রাতে...

বিতর্কিত বিট অফিসার নাহিদ শাপলাপুরে, বেপরোয়া হয়ে উঠেছে বালিখেকোরা

মহেশখালী প্রতিনিধি : মহেশখালীতে বেপরোয়া ভাবে সক্রিয় হয়েছে বালিখেকোরা। শাপলাপুরের বিভিন্ন পয়েন্ট থেকে অবৈধভাবে বালি উত্তোলন করছে এই বালিখেকো চক্রটি। জানা যায়, মাতারবাড়ির বিতর্কিত বিট কর্মকর্তা...

সদর উপজেলা আ’লীগের সম্মেলনঃ সভাপতি মাদু, সা. সম্পাদক রেজা

সিয়াম সোহেল: কাফনের কাপড় পরে শুয়ে আছে নেতাকর্মীরা, ঘেরাও করে রাখে জেলা আওয়ামীলীগের কার্যালয় এর আগে হিলডাউন সার্কিট হাউজে একদফা কেন্দ্রীয় নেতাদের গাড়ী গতিরোধ করে রাখে...