শুক্রবার, নভেম্বর ১৮, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

প্রার্থীতা প্রত্যাহার করবে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাক ও স্বতন্ত্র প্রার্থী জগদীশ বড়ুয়া!

আব্দুর রশিদ মানিক:

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী শাহিনুল হক মার্শাল অবৈধ অস্ত্র নিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোস্তাক আহমেদ চৌধুরী।

অবৈধভাবে ভোটারদের মাঝে টাকা বিতরণ করছে মার্শাল, তাই তার পরিবারের সদস্যদের টাকার হিসাব খতিয়ে না দেখলে প্রার্থীতা প্রত্যাহার করবে বলে জানান তিনি।

কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে আসন্ন জেলা পরিষদ নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা শেষে তিনি সাংবাদিকদের কাছে এসব অভিযোগ তুলে ধরেন।

এসময় মোস্তাক আহমেদের সাথে সুর মিলিয়ে আরেক সতন্ত্র প্রার্থী জগদীশ বড়ুয়া পার্থ ও এসব অভিযোগ করে ২৪ ঘন্টার মধ্যে এসব খতিয়ে না দেখলে প্রার্থীতা প্রত্যাহারের আলটিমেটাম দেন।

অন্যদিকে এ অভিযোগগুলো অস্বীকার করে আনারস প্রতীকের প্রার্থী মার্শাল বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে প্রচারণা চালাচ্ছেন সংসদ সদস্যরা।

 

 

মার্শাল বলেন, নির্বাচনী আচরণবিধিতে সংসদ সদস্যরা প্রচারণায় অংশ নিতে পারে না। কিন্তু এখনো তারা প্রচারণা চালিয়ে যাচ্ছে মোটরসাইকেলের পক্ষে। আমার ভোটাররা এখন শঙ্কিত। তারা ভোট দিতে পারবেন কিনা এটা নিয়ে শঙ্কায় আছেন।

অস্ত্র এবং টাকার বিষয়ে মার্শাল বলেন, আমাকে যে বাজেট দেওয়া হয়েছে সে বাজেটের মধ্যেই আমি খরচ করছি। আমি যেহেতু সরকারকে ৩০ লক্ষ টাকা পর্যন্ত টেক্স দিই তাই সরকার আমাকে লাইসেন্সধারী বন্দুক দিয়েছে। ৯ উপজেলায় গিয়ে যেহেতু প্রচারণা চালাতে হচ্ছে তাই এটা আমার নিরাপত্তার জন্য ব্যবহার করছি।

তবে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের বিষয়টি খতিয়ে দেখা হবে জানিয়ে জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য তারা প্রস্তুত।

জেলা প্রশাসক বলেন, তথ্য প্রমাণের ভিত্তিতে কেউ অভিযোগ করলে সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের ক্ষেত্রে নির্বাচন কমিশনের মেন্ডেট বাস্তবায়ন করা হবে।

এবারের কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চারজন চেয়ারম্যান, নয়টি সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৩ জন এবং তিনটি সংরক্ষিত নারী আসনের ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আগামী ১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। জেলার ৭১ ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, ৮ উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ৪ পৌরসভার মেয়র, কাউন্সিলরসহ ভোটার রয়েছে ৯৯৪ জন।

সর্বশেষ খবর

সৃজিতের সঙ্গে বিয়েবিচ্ছেদের গুঞ্জনে মুখ খুললেন মিথিলা

টিটিএন ডেস্ক : গত কয়েক দিন ধরে জোর জল্পনা চলছে, ভেঙে যাচ্ছে রাফিয়াথ রশীদ মিথিলা ও সৃজিত মুখার্জির সংসার। এ তারকা দম্পতির সোশ্যাল মিডিয়ার দুটি...

কক্সবাজারে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কমিটি গঠিত

সংবাদ বিজ্ঞপ্তি : কক্সবাজারের সাবেক পিপি অ্যাডভোকেট মমতাজ আহমেদ’কে আহবায়ক ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির তিন বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিয়া উদ্দিন আহমদ’কে সদস্য...

পাকিস্তানে রাতের আঁধারে মিনিবাস খাদে, নিহত অন্তত ২০

টিটিএন ডেস্ক : পাকিস্তানে জলাবদ্ধ খাদে মিনিবাস পড়ে যাওয়ার ঘটনায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। বৃহস্পতিবার (১৭ নভেম্বর)...

ইসলামের মর্মবাণী হৃদয়ে ধারণ করতে হবে- শেখ হাসিনা

টিটিএন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তির ধর্ম ইসলামের মর্মবাণীতে উদ্বুদ্ধ হয়ে সমাজ থেকে অন্ধকার, অশিক্ষা, বিভেদ, সহিংসতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলের পাশাপাশি ইসলামের অপব্যাখ্যাকারী অপশক্তিকে...