Wednesday, April 24, 2024

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের প্রথম মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করলেন

সিয়াম সোহেল:

খালেদা জিয়া ইসলাম ধর্মের নামে রাজনীতি করেন কিন্তু ধর্মীয় কাজ করেন না। ধর্মের নামে অগ্নি সন্ত্রাস করে বিএনপি। রবিবার সকালে গনভবন প্রান্ত থেকে যুক্ত হয়ে কক্সবাজার সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

সদর উপজেলা মডেল মসজিদ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আওয়ামীলীগ বায়তুল মোকারকম মসজিদের উয়ন্নয়ের কাজ শুরু করে ২০০১ সালে খালেদা জিয়া ক্ষমতায় এসে সেটি বন্ধ করে দেন। পরে আওয়ামীলীগ ক্ষমতায় এসে আবারো সেই কাজ সম্পন্ন করে।

এদিকে প্রধানমন্ত্রীর সাথে ভিড়িও কনফারেন্স সরাসরি কথা বলে আবেগে আপ্লুত নারী মুসল্লী জেসমিন আকতার। তিনি জানান,এ অনুভূতি প্রকাশ করার মতো নয়। প্রধানমন্ত্রীর সাথে কথা বলে আজ যেনো স্বপ্নপুরণ হলো।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত আয়োজনে এ নারী মুসল্লী ছাড়াও একজন পুরুষ মুসল্লী কথা বলেন প্রধানমন্ত্রীর সাথে।

এদিকে এই মডেল মসজিদ দেশে নয় বিশ্বে অনুকরনীয় বলে জানান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

৪৩ শতক জমিতে ১৪ কোটি ৭১ লক্ষ ৫৪ হাজার টাকা ব্যয়ে নির্মিত জেলা এই প্রথম মডেল মসজিদে ১২শ মুসল্লী একসাথে নামাজ আদায় করতে পারবে সেই সাথে মরদেহের গোসল,হজ্ব সংক্রান্ত তথ্য ও অন্যান্য সুবিধা থাকবে ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে, এমনটাই জানান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা,সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য জাফর আলম, সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ,জেলা আওয়মালীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী সাধারন সম্পাদক মুজিবুর রহমান সহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page