রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

‘প্রধানমন্ত্রীর ভারত সফরে বিএনপির প্রত্যাশা পূরণ হয়নি’

টিটিএন ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা যদি হাতের তালু দিয়ে চোখ ঢেকে রাখে তাহলে প্রধানমন্ত্রীর ভারত সফরের কোনো অর্জন দেখতে না পাওয়ারই কথা। প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশবাসীর প্রত্যাশা পূরণ হলেও বিএনপির প্রত্যাশা পূরণ হয়নি। কারণ, তারা চায় প্রতিবেশীর সঙ্গে বৈরি সম্পর্ক, বিশেষ করে ভারতের সঙ্গে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকে কেন্দ্র করে অপপ্রচার আর গুজব না ছড়িয়ে আয়নায় নিজেদের শাসনামলে ভারত সফরের প্রাপ্তি কী ছিল তা দেখতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের।

আজ শনিবার নিজ বাসভবনে আয়োজিত নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে বিএনপি নেতাদের প্রতি তিনি এ আহ্বান জানান।

প্রকাশ্যে বৈরিতা দেখিয়ে আবার দূতাবাসের দরজায় ফুল আর মিষ্টি নিয়ে অপেক্ষার প্রহর গুনতে থাকাই বিএনপির রাজনীতি উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা দু’দেশের মধ্যে গড়ে তুলেছে সংশয় ও অবিশ্বাসের দেওয়াল, ছড়িয়েছে সাম্প্রদায়িকতার বিষবাষ্প।

বিএনপি তাদের শাসনামলে দ্বিপাক্ষিক কোনো সমস্যার সমাধান করতে পারেনি এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সংশয় ও অবিশ্বাসের দেওয়াল ভেঙে রচনা করেছেন উভয় দেশের মধ্যে সেতুবন্ধন। তারই ধারাবাহিকতায় এবারের সফরও পারস্পরিক বন্ধুত্ব ও উন্নয়নের পথরেখায় সম্ভাবনার নতুন আলো ছড়িয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ হাসিনার ভারত সফরে বাংলাদেশ কী পেয়েছে, সে সম্পর্কে বলেন, বৈশ্বিক সংকটের প্রেক্ষিতে দেশের বর্তমান বাস্তবতায় জনগণের বেঁচে থাকার জন্য যা যা প্রয়োজন তার সবকিছুই দিয়েছে ভারত।

বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করে না, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে দেশের মানুষ জানে, বিএনপির বসবাস সন্ত্রাস আর ষড়যন্ত্রের সাথে। বন্দুকের নলের মুখেই তো বিএনপির জন্ম।

আন্দোলনের নামে জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারা, পেট্রোল বোমা আর সন্ত্রাস কাদের সৃষ্টি প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা আর ষড়যন্ত্র এই তিনটি নিয়েই বিএনপির রাজনীতি।

বিএনপির টার্গেট লুটপাট আর দুর্নীতি- এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, এ দেশের রাজনীতিতে মামলা-হামলা-ষড়যন্ত্র আর সন্ত্রাস-নৈরাজ্যকে লালন করেছে বিএনপি, যা এখনও করছে। জনগণের প্রতি বিএনপির কোনো কমিটমেন্ট নেই। আগেও ছিল না, এখনও নেই। বাসস।

সর্বশেষ খবর

কক্সবাজার জেলা পরিষদের নির্বাচনে আবারো আ’লীগের মনোনয়ন পেলেন- মোস্তাক আহমদ

টিটিএন ডেস্ক: কক্সবাজার জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কক্সবাজার জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও সাবেক সংসদ সদস্য মোস্তাক আহমদ চৌধুরীকে আবারো আওয়ামী লীগের প্রার্থী হিসাবে...

কক্সবাজারে শেষ হলো রোলার স্কেটিং ম্যারাথন।

শাহেদ হোছাইন মুবিন: কক্সবাজারে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া ওয়ালটন রোলার স্কেটিং ম্যারাথন প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। https://youtu.be/lDY7dT5oDXA শনিবার সকালে সমুদ্র সৈকতের লাবণী বীচ পয়েন্টে জেলা প্রশাসনের উন্মুক্ত মঞ্চে...

অস্ত্রসহ র‍্যাবের হাতে ১২ জলদস্যু আটক

শাহেদ হোছাইন মুবিন: জীবনের ঝুঁকি নিয়ে অন্ন যোগাতে উত্তাল সাগরে পাড়ি জমায় জেলেরা । সেই সাগরে ভরা মৌসুমে মাছের চালান ধরতেই হানা দেয় জলদস্যুরা। তেমনি...

অপসাংবাদিকতা বন্ধে সাংবাদিকদের ডাটাবেজ করা হচ্ছে- বিচারপতি নিজামুল হক নাসিম

আব্দুর রশিদ মানিক: সাংবাদিকদের মধ্যে ভালো খারাপ আছে। সৎ সাংবাদিকতাক উৎসাহিত করা এবং অপ-সাংবাদিকতা রোধ করার লক্ষ্যেই সংবাদ কর্মীদের ডাটাবেজ তৈরী করা হচ্ছে বলে জানিয়েছেন...