রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

প্রতিটি পূজামণ্ডপে সিসি ক্যামেরা বাধ্যতামূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক :

এ বছর সারা দেশে ৩২ হাজার ১৬৮টি দুর্গাপূজায় মণ্ডপ হবে। প্রতিটিতে সিসি ক্যামেরা স্থাপন বাধ্যতামূলক করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় তিনি এ কথা জানান।

দুর্গাপূজাকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সারাদেশের মণ্ডপগুলোতে পূজা শেষ না হওয়া পর্যন্ত স্থায়ীভাবে আনসার সদস্য রাখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি জানান, এবার প্রতিটি মণ্ডপে আয়োজকদের নিজস্ব স্বেচ্ছাসেবক রাখতে হবে। তাদের পরিচয়ের জন্য আর্মড ব্যান্ড পরতে হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আগে ভ্রাম্যমাণ থাকলেও এবার আনসার সদস্যরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।

আগামী ১ থেকে ৫ অক্টোবর শারদীয় দুর্গোৎসব পালিত হবে জানিয়ে মন্ত্রী বলেন, আজান ও নামাজের সময় যেন শব্দযন্ত্রের ব্যবহার সীমিত রাখা হয়, সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

সামাজিক মাধ্যমে গুজব রোধে মনিটরিং সেল করা হচ্ছে। কেউ ধর্ম ও পূজা নিয়ে গুজব ছড়ালে তাকে আইনের আওতায় আনা হবে বলে জানান আসাদুজ্জামান খান।

সভায় স্বরাষ্ট্রের দুই বিভাগের সচিব, ধর্মসচিব, র‍্যাবের ডিজি, আইজিপি ও ডিএমপি কমিশনারের প্রতিনিধিসহ গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

বাংলাদেশ ও আঞ্চলিক স্থিতিশীলতা এখন প্রধান লক্ষ্য – হুইপ স্বপন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, করোনা পরবর্তী চ্যালেঞ্জ এবং ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ সমগ্র...

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা: ২৯ আসামীর বিরুদ্ধে আদালতে চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক: আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় ২৯ জন আসামীর বিরুদ্ধে আদালতে চার্জ গঠন হয়েছে। রোববার দুপুর জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে চার্জ...

ট্রাক উল্টে দুই রোহিঙ্গা কিশোরী নিহত

উখিয়া প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ইট বোঝাই করা ট্রাক উলটে গিয়ে পথচারী দুই রোহিঙ্গা কিশোরী নিহত হয়েছে। রবিবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে উপজেলার...

বঙ্গোপসাগরে লঘুচাপ, কক্সবাজারসহ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

টিটিএন রিপোর্ট: পশ্চিম মধ্য-বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে উড়িশা উপকূল ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং...