শনিবার, সেপ্টেম্বর ১০, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

পাকিস্তানকে হারিয়ে সতর্কবার্তা দিলেন ফাইনালের আগে শ্রীলঙ্কার

টিটিএন ডেস্ক :

একদিন পরেই এশিয়া কাপের ফাইনাল। রোববার (১১ সেপ্টেম্বর) মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। তার আগে পাকিস্তানকে হারিয়ে সতর্কবার্তা দিয়ে রাখল শ্রীলঙ্কা।

দুবাই স্টেডিয়ামে সুপার ফোরের শেষ ম্যাচে আগে ব্যাট করে শ্রীলঙ্কাকে ১২২ রানের লক্ষ্য দেয় পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বাজে হলেও ৫ উইকেট হারিয়ে ১৭ ওভারেই ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

টস হেরে ব্যাট করতে নামা পাকিস্তানকে শ্রীলঙ্কা ১৯.১ ওভারে ১২১ রানে গুঁড়িয়ে দেয়। এরপর রান তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি তাদের। ১ রানে প্রথম ও ২ রানেই হারায় দ্বিতীয় উইকেট। এরপর ২৯ রানে যেতেই হারায় আরও একটি উইকেট।

তবে শুরুর ধাক্কা সামলে নিসানকা ও রাজাপাকসের ব্যাটে জয়ের ভিত পায় সিলভারউড বাহিনী। তৃতীয় উইকেটে তারা দুজন ৫১ রান তুলে দলীয় সংগ্রহকে ৮০ পর্যন্ত নিয়ে যান।

এই রানে রাজাপাকসে আউট হলে মাঠে আসেন শানাকা। তিনি এসে নিসানকার সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন। তাতে দল পৌঁছে যায় জয়ের দ্বারপ্রান্তে। ১১৩ রানের মাথায় শানাকা আউট হলেও নিসানকা দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ৫ চার ও ১ ছক্কায় ৫৫ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৩ বলে ২ চারে ১০ রানে অপরাজিত থাকেন হাসারাঙ্গা। এছাড়া রাজাপাকসে ২ ছক্কায় ২৪ ও শানাকা ১ চার ও ২ ছক্কায় ২১ রান করেন।

ব্যাট করতে নেমে ২৮ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। এরপর ৬৩ রান থেকে ৯৫ রানে যেতে তারা হারায় ছয়-ছয়টি উইকেট। একে একে ফিরেন ফখর, বাবর, খুশদীল, ইফতিখার, আসিফ ও হাসান। ১৬ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ছিল ৭ উইকেট হারিয়ে ৯৫ রান। সেখান থেকে ১২১ রানে যেতেই বাকি তিনটি উইকেট হারিয়ে অলআউট হয়ে যায় তারা।

ব্যাট হাতে বাবর আজম সর্বোচ্চ ৩০ রান করেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন নাওয়াজ। বল হাতে হাসারাঙ্গা ৩টি, প্রমোদ মাদুশান ও মাহিশ থিকশানা ২টি করে উইকেট নেন।

সর্বশেষ খবর

কক্সবাজারে শুরু হলো স্কেটিং ম্যারাথন

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে প্রথমবারের মতো উদ্বোধন হলো ওয়ালটন রোলার স্কেটিং ম্যারাথন প্রতিযোগিতার । শুক্রবার সকালে সমুদ্র সৈকতের লাবণী বীচ পয়েন্টস্থ জেলা প্রশাসনের উন্মুক্ত মঞ্চে এ...

এবার মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়লো বাংলাদেশে

টিটিএন ডেস্ক : তৃতীয়বারের মতো মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়েছে বাংলাদেশে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে মিয়ানমারের...

ইসলামপুরে বিয়ে বাড়িতে বজ্রপাতঃ অজ্ঞান ৭

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নে এক বিয়ের আসরে বজ্রপাতের ঘটনা ঘটেছে। এসময় নারী শিশুসহ অজ্ঞান হয়েছে ৭ জন,তাদের পরিচয় তাৎক্ষণিক...

সৎসঙ্গ বাংলাদেশ কুতুবদিয়া শাখার অস্থায়ী প্রার্থনালয়ের উদ্ভোধন

কুতুবদিয়া প্রতিনিধি : কক্সবাজারের কুতুবদিয়ায় শ্রীশ্রী ঠাকুর অনুকূচন্দ্রে আদর্শ বাস্তবায়নে সৎসঙ্গ বাংলাদেশ কুতুবদিয়া শাখার অস্থায়ী প্রার্থনালয়ের উদ্ভোধন করা হয়েছে। শুক্রবার(৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় ভারতের...