শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

পর্যটন নগরীর টর্চার সেলের মূলহোতা আটক

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের কটেজ জোনের আলোচিত ‘টর্চাল সেল’ শিউলি কটেজের মূলহোতা লোকমান সরওয়ার ও তার সহযোগী আব্দুল গফুরকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ।

শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে কটেজ জোনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

লোকমান ঘটনার সাথে জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে এবং কটেজ জোনের অপরাধচক্র ও তাদের আশ্রয় প্রশ্র‍য় দাতাদের ব্যাপারেও গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে দাবী এই পুলিশ কর্মকর্তার।
তিনি বলেন, লোকমানের পরিচালনাধীন শিউলি কটেজের মতো ৬ টি কটেজে পর্যটন ব্যবসার আড়ালে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড চলে। এসব কটেজে টার্গেট করে দালালদের মাধ্যমে পর্যটক নিয়ে যাওয়া হয় এবং নারী ও মাদক দিয়ে তাদের ব্ল্যাকমেইল করে সবকিছু কেড়ে নেয়া হয়। বিনিময়ে স্থানীয় কয়েকটি প্রভাবশালী চক্রকে দৈনিক, সাপ্তাহিক ও মাসিক মাসোহারা দেয় তারা।

লোকমানের দেয়া তথ্যের উদ্বৃতি দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম জানান, শহরের পাহাড়তলীর ইমরান, লাইটহাউজ পাড়ার রমজান, কালু, খোকা, বাহারছড়ার সুমন, আজিজ, মিজান সহ আরো কয়েকজন ব্যক্তি সপ্তাহে প্রতি কটেজ থেকে ১০০০ টাকা করে চাঁদা নেয়।

অন্যদিকে বাহারছড়ার পাগলা রফিক, লাইটহাউজ পাড়ার কালু, মুনসুর, মাহফুজ, খালেক ও জমির, পাহাড়তলীর নাছির প্রত্যেকেই সপ্তাহে ৫০০ টাকা করে চাঁদা নেয়।

এছাড়া লাইট হাউজ পাড়ার রাসেল, ফাহিম, কলাতলীর আমান প্রতি সপ্তাহে ৩০০ টাকা করে, মোতালেব ৬০০ টাকা, লাইটহাউজ পাড়ার শুক্কুর সপ্তাহে ১৫০০, নেজাম সপ্তাহে ২০০০ টাকা করে চাঁদা নেয় বলে স্বীকার করেছে লোকমান।

প্রাপ্ত তথ্যগুলো যাচাই বাছাই করে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।গ্রেফতারকৃত আসামি লোকমান সরোয়ার ও আব্দুল গফুরকে আদালতে প্রেরণ করা হয়েছে।

গত ৭ আগস্ট শিউলি কটেজে জিম্মি অবস্থায় ৪ পর্যটককে উদ্ধার করে ট্যুরিস্ট পুলিশ। এসময় টর্চার সেলে জড়িত ৪ জনকে আটক করা হয়৷ পরে জিম্মি দশা থেকে উদ্ধার এক ভিকটিমের বাবা দাবী হয়ে মামলা দায়ের করেছিলেন। সেই মামলার প্রধান হোতা লোকমান ও তার সহযোগীকে আটক করা হয়েছে।

সর্বশেষ খবর

ডাব গাছে উঠে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও : গাছ থেকে ডাব নামাতে উঠে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোহাম্মদ তারেক প্রকাশ উঠাইয়া (১৮) নামের এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া...

রামুতে গোয়াল ঘর থেকে ৫ গরু ডাকাতি

  আবুল কাশেম সাগর,রামু : রামুতে এক রাতে দুই গোয়াল ঘরে ডাকাতের হানা দুই কুষকের ৫টি গরু ডাকাতি করে নিয়ে গেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে রামু উপজেলার ফতেখাঁরকুল...

দলবেঁধে দুই চালককে পেটালো উত্তরণ স্কুলের শিক্ষার্থীরা

শাহেদ হোছাইন মুবিন: কক্সবাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ওয়াহিদুল ইসলাম নামে এক ব্যক্তিকে পিটিয়েছে স্কুল শিক্ষার্থীরা। মারধরের শিকার ওই ব্যক্তি শহরের বাহারছড়া এলাকার বাসিন্দা এবং...

মিনি টমটম ছিনতাইয়ে ব্যর্থঃ চালককে উপর্যপুরী ছুরিকাঘাত

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও : যাত্রী বেশে রিজার্ভ ভাড়া নিয়ে মিনি টমটম ছিনতাইয়ের চেষ্টা চালিয়েছে একদল ছিনতাইকারী। মিনি টমটম ছিনতাইয়ে ব্যর্থ হয়ে জাহেদুল ইসলাম নামের...