বুধবার, নভেম্বর ২৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মুহিবুল্লার পরিবারের সাথে কথা বলবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি দল

বিশেষ প্রতিবেদক:

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার পর উখিয়ার কুতুপালং ক্যাম্পের পরিস্থিতি দেখতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এখন কক্সবাজারে।

সকাল সাড়ে ১১ টায় কক্সবাজার পৌছেন পররাষ্ট্র সচিবের নেতৃত্বে আসা ৪ সদস্যদের প্রতিনিধিদল।

কক্সবাজার পৌছে শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনারের সাথে বৈঠক করে প্রতিনিধি দল। এর আগে কক্সবাজার বিমান বন্দরে গণমাধ্যমের কাছে ২ দিনের সফরের সারসংক্ষেপ তুলে ধরেন পররাষ্ট্র সচিব।

তিনি বলেন, সম্প্রতি ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার মাঠ পর্যায়ের পরিস্থিতি পর্যবেক্ষনের জন্য সরাসরি এখানে আসা হয়েছে। এ ঘটনার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি টিম কাজ করছে বলেও জানান সচিব।

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, হিউম্যান রাইটস ওয়াচের পক্ষ থেকে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর হত্যাকারীদের দ্রুত বিচার দাবি করা হয়েছে। অবশ্য রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক ও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, পাশাপাশি ক্যাম্পের সার্বিক নিরাপত্তাও জোরদার করা হয়েছে।

এদিকে ভাসানচরে বসবাসকারী রোহিঙ্গাদের নিয়ে কাজ করতে আগ্রহ দেখিয়েছে জাতিসংঘ। তারই প্রেক্ষিতে ইউএনএইচসিআর-এর এবং সরকারের মধ্যে একটি চুক্তি সাক্ষর হওয়ার কথাও রয়েছে শনিবার।

পাশাপাশি কক্সবাজারে আসা পররাষ্ট্র সচিবের নেতৃত্বে প্রতিনিধিদল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন এবং নিহত মুহিবুল্লাহর পরিবারের সাথে দেখা করার কথাও রয়েছে।

গেল ২৯ সেপ্টেম্বর রাতে কক্সবাজারের উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করা হয়।

সর্বশেষ খবর

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কে সম্মাননা প্রদান করলো ঢাকাস্থ কক্সবাজার সমিতি

বার্তা পরিবেশক কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান অবসরপ্রাপ্ত কমোডর মোহাম্মদ নুরুল আবছার কে সম্মাননা প্রদান করেছে কক্সবাজার সমিতি ঢাকা। সমিতির পক্ষ থেকে সভাপতি হেলালুদ্দীন আহমেদ কমোডর...

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে কুতুবদিয়া আ.লীগের প্রস্তুতি সভা

কুতুবদিয়া প্রতিনিধি : আগামী ৭ডিসেম্বর কক্সবাজারে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জনসভা সফল করার লক্ষ্যে কুতুবদিয়া উপজেলা আ.লীগের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায়...

মাত্র পাঁচ মিনিটেই তছনছ হট ফেভারিট আর্জেন্টিনা, সাফল্যের নেপথ্যে কে?

আসিফুজ্জামান সাজিন: সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে প্রথম ম্যাচেই বড় অঘটনের শিকার আর্জেন্টিনা। লিওনেল মেসির হাতে যে একটি বিশ্বকাপ শিরোপা সবাই দেখতে চায়, সেটা...

খুটাখালীতে পান ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও: কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নে বনে ঝাড়ু ফুল সংগ্রহ করতে গিয়ে বন খেকোদের হামলায় আবদু রশিদ (৫০) নামের এক পান ব্যবসায়ী...