সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করতে লিগ্যাল নোটিশ

টিটিএন ডেস্ক:

বিতর্কিত’ বক্তব্যের জন্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমেনকে ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

আজ রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী এরশাদ হোসেন রাশেদ এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখতে আপনি ভারত সরকারকে যে অনুরোধ করেছেন, এটা আপনি করতে পারেন না। কারণ, সংবিধানে বলা হয়েছে, জনগণই সব ক্ষমতার উৎস। আপনি সংবিধানবিরোধী বক্তব্য দিয়েছেন। আপনি মন্ত্রী পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

গত ১৮ আগস্ট চট্টগ্রামে এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বলেছিলেন, ‘আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। তাকে টিকিয়ে রাখতে পারলে বাংলাদেশ উন্নয়নের দিকে যাবে। শেখ হাসিনার সরকার টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতের সরকারকে সেটা করতে অনুরোধ করেছি।’ মন্ত্রীর এই বক্তব্য ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

এর আগে, গত ১২ আগস্ট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণ প্রকল্পে ভূমি অধিগ্রহণ বিষয়ক এক মতবিনিময় সভা শেষে পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ ভালো আছে। দেশের মানুষ ‘বেহেশতে’ আছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেছেন, আবদুল মোমেন আওয়ামী লীগের কেউ না, তার বক্তব্যের দায়ভার দল নেবে না।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দলের বা সরকারের নয়। ক্ষমতায় টিকে থাকতে ভারতে অনুরোধ করতে কাউকে দায়িত্ব দেওয়া হয়নি।

এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্য আওয়ামী লীগের জন্য চরম বিব্রতকর বলেও জানিয়েছে নেতারা। সরকার ও দলের ভাবমূর্তি রক্ষার জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন অনেকে।

সর্বশেষ খবর

শিল্পকলায় নাটক দেখবে জয়ার ‘বিউটি সার্কাস’ টিম

টিটিএন ডেস্ক : প্রাচ্যনাট প্রযোজিত নাটক ‘পুলসিরাত‘ দেখবে সম্প্রতি মুক্তি পাওয়া আলোচিত সিনেমা ‘বিউটি সার্কাস’ টিম। সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ...

কসলা’র উদ্যোগে শব্দ ও আলোকসজ্জা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : পর্যটন নগরী কক্সবাজারে ‘শব্দ ও আলোকসজ্জা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৫ সেপ্টেম্বর) জারা কনভেশন হলে কক্সবাজার সাউন্ড এণ্ড লাইটিং সিস্টেম ওনার্স...

জেলা পরিষদ নির্বাচনঃ শেষ দিনে ১২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কোনো প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার না করলেও সদস্য পদে সংরক্ষিত আসনে ২ জন এবং সাধারন আসনে ১০...

জামিনে বের হয়ে হত্যার পরিকল্পনা

এমরান হোসাইন: চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ এলাকার যুবলীগ কর্মী মোঃ শহিদুল ইসলাম আকাশকে নির্মম ও নৃশংসভাবে কুপিয়ে হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী মোঃ মামুন সহ তার সহযোগীকে...