বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

নিউমার্কেট এলাকায় সংঘর্ষ: আরও একজনের মৃত্যু

টিটিএন ডেস্ক :

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী এবং ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মোরসালিন (২৬) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে তার মৃত্যু হয়। এই নিয়ে সংঘর্ষের ঘটনায় দুই জনের মৃত্যু হলো।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোর ৫টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া।

তিনি জানান, নিউ মার্কেটে সংঘর্ষের ঘটনায় মোরসালিন নামে এক যুবক আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসেছিল। আজ ভোরে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

নিহত মোরসালিনের বড় ভাই নূর মোহাম্মদ বলেন, আমার ভাই মার্কেটে একটি রেডিমেট দোকানে কর্মচারী হিসেবে কাজ করত। মঙ্গলবার সকালে সংঘর্ষের সময় আমার ভাই গুরুতর আহত হয়। পরে তাকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। অবস্থা আশঙ্কাজনক হলে তাকে জরুরি বিভাগে লাইফ সাপোর্টে রাখা হয়। পরে সেখান থেকে আইসিইউতে স্থানান্তর করা হয়। আজ ভোরে চিকিৎসাধীন অবস্থায় আমার ভাই মারা যায়।

মোরসালিন আমার ছোট ভাই, সে কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসুলপুর এলাকায় থাকত বলেও জানান বড় ভাই নূর মোহাম্মদ।

এর আগে সংঘর্ষের ঘটনায় আহত নাহিদ (১৮) নামে এক তরুণ চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ৯টা ৪০ মিনিটে মারা যান। তিনি একটি কুরিয়ার সার্ভিসের কর্মী ছিলেন। এছাড়া ঢাকা কলেজের এক শিক্ষার্থী আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আছেন রাজধানীর স্কয়ার হাসপাতালে।

উল্লেখ্য, সোমবার রাত ১১টার দিকে কথাকাটাকাটির জেরে নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হয়। মঙ্গলবার সকাল থেকে থেমে থেমে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। ওই সংঘর্ষে বহু মানুষ আহত হন। যার মধ্যে দুজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন।

দুই দিন সংঘর্ষের কারণে নিউমার্কেট এলাকার সব দোকানপাট বন্ধ থাকায় ঈদ বাজারে ক্ষতি হচ্ছে ব্যবসায়ীদের। তাই ওই এলাকায় শান্তিপূর্ণ সহবস্থান ও দোকান খুলে দিতে বুধবার বিকালে সংবাদ সম্মেলন করেন ব্যবসায়ীরা।

পরে রাতে আবারও ঢাকা কলেজ কর্তৃপক্ষের সঙ্গে ব্যবসায়ী নেতারা বৈঠকে বসেন। বৈঠকে নিউমার্কেট এলাকায় সংঘর্ষে হামলাকারী ও উসকানিদাতাদের দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়াসহ শিক্ষার্থীদের যৌক্তিক সব দাবি মেনে নেওয়া হয়। সেই সঙ্গে আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) থেকে নিউমার্কেট এলাকার সব দোকান খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

সর্বশেষ খবর

জীবন অনেক বড়, যতটা তুমি ভাবো

রামু(কক্সবাজার) প্রতিনিধি কক্সবাজারের রামু উপজেলার প্রাচীণ শিক্ষাপ্রতিষ্ঠান রামু বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, "জীবনটা অনেক বড়,...

কক্সবাজারকে পর্যটকবান্ধব করতে ট্যুরিস্ট পুলিশের মাস্টারপ্ল্যান

কক্সবাজারকে পর্যটকবান্ধব করতে ট্যুরিস্ট পুলিশের মাস্টারপ্ল্যান আব্দুর রশিদ মানিক: কক্সবাজারকে পর্যটকবান্ধব করতে মাস্টারপ্ল্যান তৈরি করেছে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন। পর্যটকরা কক্সবাজারে এসে যাতে কোন হয়রানির শিকার...

এশিয়া কাপের ‘নকআউট’ ম্যাচ: বাংলাদেশের বিদায় নাকি শ্রীলঙ্কার?

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মানেই এখন বাড়তি উত্তেজনা। বিখ্যাত ‘নাগিন ড্যান্স’ হোক কিংবা নিদাহাস ট্রফিতে দুই দলের খেলোয়াড়দের বিবাদে জড়িয়ে পড়া, নানা ঘটনায় দুই...

কক্সবাজার যুব অধিকার পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

টিটিএন ডেস্ক : কক্সবাজার যুব অধিকার পরিষদের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এসময় ডলফিন মোড় থেকে সুগন্ধা মোড় পর্যন্ত আনন্দ শোভাযাত্রা হয়। বুধবার (৩১শে আগস্ট) দুপুর ২টায়...