শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

নাইক্ষ্যংছড়িতে সেনা রিজিয়নাধীন শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা

হাফিজুল ইসলাম চৌধুরী:

বান্দরবান সেনা রিজিয়নের আওতাধিন শিক্ষা প্রতিষ্ঠান সমূহের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করেছে নাইক্ষ্যংছড়ি জোন। এ জোনের কমান্ডার ও নাইক্ষ্যংছড়িস্থ ১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রেজাউল করিমের তত্বাবধানে ও নির্দেশনায় আয়োজিত প্রতিযোগীতায় ১০৫ জন শিক্ষার্থী স্বতঃস্ফুর্তভাবে অংশ নেয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জোন কমান্ডার লেঃ কর্ণেল রেজাউল করিম।

শনিবার ( ৯ আগষ্ট) সকাল ১০ টায় অনুষ্ঠিত প্রতিযোগীতায় তার সাথে ছিলেন অত্র জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন মোঃ তানভীর আহমদ।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, বিজিবি’র অন্যান্য কর্মকর্তা ও নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সকাল ১১ টায় বিজিবির মিডিয়া কর্ণারে জোন কমান্ডার ও নাইক্ষ্যংছড়িস্থ ১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ বেজাউল করিম নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব নেতৃবৃন্দকে নিয়ে নানা বিষয় নিয়ে মতবিনিময় করেন। এ সময় তিনি উপজেলার সীমান্ত এলাকায় নানা অপরাধ মূলক কর্মকান্ড, উপজেলার উন্নয়ন-সম্ভবনা ও আরো নানা বিষয়ে আলোচনা করেন।

এ সময় তিনি রাষ্ট্রের দায়িত্ব যথাযতভাবে পালনে সাংবাদিকদের সহযোগিতা চেয়ে বলেন, নাইক্ষ্যংছড়িতে যোগদানের পর তিনি এলাকার পরিবেশ যা দেখেছেন তা অনিন্দ্য সুন্দর,আকর্ষণীয়। স্থানীয় লোকজনের মাঝে দারুণ মিল। পাহাড়ি-বাঙ্গালী মিলে-মিশে বসবাস করছে এখানে আর সাংবাদিকরা উন্নয়ন সহযোগী।

বিজিবি অধিনায়ক আরো বলেন, আমরা সকলে দেশের জন্যে কাজ করি, দেশের জন্যে লড়ি, দেশের জন্যে সবকিছু করি। এক পর্যায়ে তিনি বলেন, সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তারা দেশের কল্যাণে অনেক শ্রম ব্যয় করেন। অনেক তথ্য তাদের কাছে থাকে। সব কিছু বিবেচনায় তিনি সাংবাদিকদের সহায়তা চান।

জবাবে প্রেসক্লাবের সাংবাদিকরা রাষ্ট্রকে সমুন্নত রাখতে বিজিবি-সাংবাদিক মিলে মিশে উন্নয়ন সহযোগী হতে মত দেন। এ সময় সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রতিষ্টাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ, আহবায়ক আব্দুল হামিদ, যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, সদস্য হাফিজুল ইসলাম চৌধুরী, ইফসান খাঁন ইমন, মাহমুদুল হক বাহাদুর, মোহাম্মদ ইউনুছ, আব্দুর রশিদ, জয়নাল আবেদীন টুক্কু, মো. শাহীন, মোহাম্মদ তৈয়ব উল্লাহ প্রমূখ।

সর্বশেষ খবর

মেরিন ড্রাইভে সড়ক দূর্ঘটনায় নিহত -১, আহত ১ জনের অবস্থা আশংকাজনক

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভে সড়ক দুর্ঘটনায় মামুনুর রশীদ চৌধুরী নামের এক শিক্ষার্থী মারা গেছে। দূর্ঘটনায় মো: হাসান নামের একজন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (...

বাহারছড়ায় নারী এনজিও কর্মীর মরদেহ উদ্ধার

শাহেদ হোছাইন মুবিন : কক্সবাজার শহরের পশ্চিম বাহার ছড়া এলাকায় নিশাত আহম্মেদ নামের এক নারী এনজিও কর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি উন্নয়ন সংস্থা...

একাত্তরের পরাজিতরা আজও বিশৃঙ্খলা চালানোর চেষ্টা করছে- রামুতে এমপি বাবু

হাফিজুল ইসলাম চৌধুরী: একাত্তরের পরাজিত শত্রু ও তাদের অনুসারীরা আজও আন্দোলনের নামে বিশৃঙ্খলা চালানোর চেষ্টা করছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে তাদের আর জায়গা নেই। তারা পঙ্গু হয়ে...

টেকনাফে ২৪ লাখ টাকায় বিক্রি হলো ২০০ মন মাছ

মোহাম্মদ নোমান, টেকনাফ: কক্সবাজারের টেকনাফ উপকূলের বঙ্গোপসাগরের জেলেদের জালে প্রায় ২০২ মণ উলুয়া মাছ ধরা পড়েছে, বিক্রি হয়েছে প্রায় ২৪ লাখ টাকায়। ধরা পড়া প্রতিটি...