বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

দেশের প্রথম ওয়ানডে পেসার সামি আর নেই

টিটিএন ডেস্ক :

বাংলাদেশের প্রথম ওয়ানডে পেসার সামিউর রহমান আর নেই। আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে যান তিনি (ইন্না … রাজিউন)।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

অসুস্থ ছিলেন বছর দেড়েক ধরেই। ব্রেনে টিউমার ধরা পড়েছিল, ডিমেনশিয়ায়ও (স্মৃতিভ্রষ্টতা) ভুগছিলেন। হাসপাতাল-বাড়িই করতে হচ্ছিল বেশ। সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কিছুটা উন্নতি হওয়ায় বাসায় নেওয়া হয়েছিল, কিন্তু এরপরই আবার হাসপাতালে নিতে হয় তাকে। সেখান থেকেই আজ সকালে না ফেরার দেশে চলে গেলেন সাবেক ক্রিকেটার সামিউর রহমান।

সংখ্যার বিচারে তার পারফরম্যান্সের হিসাব বলবে, বাংলাদেশের হয়ে দুটি ওয়ানডে খেলেছিলেন সামিউর রহমান। ডানহাতি ফাস্ট মিডিয়াম বোলিংয়ে ২ ম্যাচে ৩০ রান দিয়ে কোনো উইকেট পাননি। ব্যাট হাতে করেছেন ৪ রান।

কিন্তু সংখ্যা ছাপিয়েও যা বিশেষ, তা হলো, ১৯৮৬ সালের ৩১ মার্চ মোরাতুয়ায় পাকিস্তানের বিপক্ষে যে ওয়ানডে দিয়ে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু, সেটিতে বাংলাদেশ দলের পেসার ছিলেন সামিউর রহমান। ছয়দিন পর ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি তার ক্যারিয়ারের দ্বিতীয় ও শেষ আন্তর্জাতিক ম্যাচ।

তবে ক্রিকেটার পরিচয় ছাপিয়েও সামিউর রহমান বাংলাদেশের ক্রিকেটে বড় হয়ে আছেন বিসিবির ম্যাচ রেফারি পরিচয়ে। আজীবন ক্রিকেটের সঙ্গে জড়িয়ে ছিলেন, ফার্স্ট ক্লাস ও লিস্ট এ ক্রিকেটে আম্পায়ারিং করেছেন ২৮ ম্যাচে। ম্যাচ রেফারি ছিলেন ১১১ ম্যাচে! টি-টোয়েন্টিতে ২৫টি ম্যাচেও ম্যাচ রেফারিং করেছেন।

সামিউর রহমানের মৃত্যুতে গভীর শোকে আচ্ছন্ন দেশের ক্রিকেট। আজ সকালে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর তাঁর স্মৃতির স্মরণে কক্সবাজারে ৪০তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের ম্যাচের আগে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সর্বশেষ খবর

আঁই চিটাইংগা মাইয়া, ইয়ারলাই গর্বিত-ফুটবলার ঋতুপর্ণা

এমরান হোসাইন: ‘আঁরার মাইয়া, আঁরার গর্ব’ এ স্লোগানে চট্টগ্রাম জামালখান মোড়ে সাফ শিরোপা জয়ী দলের বৃহত্তর চট্টগ্রামের নারী ফুটবলারদের সংবর্ধনা দিয়েছে দৈনিক আজাদী। বুধবার বিকালে চট্টগ্রাম...

টেকনাফে বিকেলে কথা-কাটাকাটি, রাতে ছুরিকাঘাতে তরুণ নিহত

টিটিএন ডেস্ক: কক্সবাজারের টেকনাফ উপজেলায় বিকেলে কথা-কাটাকাটির পর রাতে ছুরিকাঘাতে এক তরুণ জেলে নিহত হয়েছেন। গতকাল বুধবার রাত ১০টার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের ৮ নম্বর...

সোমবার বন্ধ হচ্ছে করোনা টিকার প্রথম ডোজ

টিটিএন ডেস্ক: আগামী সোমবারের পর আর কাউকে করোনা টিকার প্রথম ডোজ দেয়া হবে না। যারা এখনো টিকা নেননি, তাদের এ সময়ের মধ্যে চলমান টিকা ক্যাম্পেইনের...

ভারতের নতুন প্রতিরক্ষা প্রধান অনিল চৌহান

টিটিএন ডেস্ক: ভারতের নতুন প্রতিরক্ষা প্রধান বা চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) হিসেবে নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল অনিল চৌহান (অবসরপ্রাপ্ত)। গতকাল বুধবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়...