শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

দুদকের মামলা স্থগিত চেয়ে বদির আবেদন

টিটিএন ডেস্ক :
দুদকের-মামলা-স্থগিত-চেয়ে-বদির-আবেদন কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি।

৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদ গোপন এবং ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ১৭ ডিসেম্বর আব্দুর রহমান বদির বিরুদ্ধে মামলা করে দুদক। সম্পদ গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের মামলার কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন কক্সবাজারের সাবেক সাংসদ আবদুর রহমান বদি।

বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে আদেশের জন্য ২২ মে নির্ধারণ করেছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রফিকুল ইসলাম সোহেল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

মামলা থেকে জানা যায়, ৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদ গোপন এবং ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ১৭ ডিসেম্বর আব্দুর রহমান বদির বিরুদ্ধে মামলা করে দুদক। দীর্ঘদিন স্থগিত থাকার পর মামলাটির কার্যক্রম ২০১৭ সালে সচল হয়।

এ মামলায় ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর তার অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠনের আদেশ দেয় চট্টগ্রামের বিচারিক আদালত। ওই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন বদি। তা ১৮ জানুয়ারি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেয়া হয়।

এরপর বিচারিক আদালতে মামলা স্থগিতের আবেদন করেন আব্দুর রহমান বদি, যা ১৮ এপ্রিল খারিজ করে দেয় বিচারিক আদালত। পরে হাইকোর্টে আবেদন করেন বদি।

সর্বশেষ খবর

সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর “শরৎ সন্ধ্যা-১৪২৯” অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদক : সই পাতালো কি শরতে আজিকে স্নিগ্ধ আকাশ ধরণী/নীলিমা বাহিয়া সওগাত নিয়া নামিছে মেঘের তরণী।”এ স্লোগানে সত্যেন সেন শিল্পীগোষ্ঠী, কক্সবাজার জেলা সংসদের ঋতুভিত্তিক...

মহেশখালীতে ইয়াবাসহ যুবক আটক

মহেশখালী প্রতিনিধি : মহেশখালীতে ইয়াবাসহ লুতু মিয়া (৩০) নামের এক যুবককে আটক করেছে মহেশখালী থানা পুলিশ। এসময় তার শরীর তল্লাশি করে প্রায় ৪'শ পিস ইয়াবা...

‘গুটি’ নিয়ে আসছেন বাঁধন

নতুন ওয়েব সিরিজ নিয়ে আবারও পর্দায় আসছেন আজমেরি হক বাঁধন। শঙ্খ দাসগুপ্তের পরিচালনায় ‘গুটি’ শিরোনামের একটি ওয়েব সিরিজে কাজ করেছেন তিনি এখন। ওয়েব সিরিজটির...

নতুন পুলিশ প্রধান চৌধুরী আল-মামুন

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শকের দায়িত্ব পেলেন র‌্যাব প্রধানের দায়িত্ব পালন করে আসা চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। র‌্যাব প্রধানের দায়িত্ব পেয়েছেন পুলিশের অতিরিক্ত আইজি এম খুরশীদ...