সোমবার, জানুয়ারি ৩০, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

তারুণ্য’৭১ মেধাবৃত্তির পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:

কালারমারছড়া উত্তর নলবিলার স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য’৭১-এর আয়োজনে ‘তারুণ্য’৭১ মেধাবৃত্তি-২০২২’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

রবিবার (২৫ ডিসেম্বর) বেলা ১১ টায় উত্তর নলবিলা মডেল কে.জি স্কুল মাঠে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাসান করিম রিমু’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে বদরখালী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান বলেন, “তারুণ্য’৭১ বাংলাদেশের স্বাধীনতার বিজয়কে ধারণ করে গড়ে উঠা একটি সংগঠন, তাই তারা তারুণ্য’র সাথে ৭১ যুক্ত করেছে। তাদের কার্যক্রম শিক্ষার্থী ও প্রজন্মের মাঝে অনুপ্রেরণা সৃষ্টির কার্যক্রম। বৃত্তির আয়োজন পরবর্তী শিক্ষার্থীদের মাঝে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করে পুরস্কার বিতরণ করা অত্যন্ত মহৎ কাজ” উদ্বোধকের বক্তব্যে উত্তর নলবিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আলম বলেন “তারুণ্য’৭১ এর বৃত্তির আয়োজনের পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে মেধাচর্চার যে প্রতিযোগিতা সৃষ্টি করেছে তা ভবিষ্যৎ প্রজন্মের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এসময় তিনি বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের উচ্চ নলবিলা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে বিশেষ পুরস্কার ঘোষণা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির বলেন, শিশুদের মাঝে পড়াশোনার প্রতিযোগিতা বাড়াতে তারুণ্য’৭১ এর কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়। বৃত্তি পরবর্তী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ ও পুরস্কার পেয়ে সকল শিক্ষার্থীর মাঝে বৃত্তি পরীক্ষা একটি উৎসবে পরিণত হয়েছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চালিয়াতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল কাদের, উত্তর নলবিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর হোসেন, চালিয়াতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয়নাল আবেদীন, উত্তর নলবিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফরিদুল আলম, ইউনুছখালী নাছির উদ্দীন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শামসুল আলম, উত্তর নলবিলা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা মঞ্জুর আলম, উত্তর নলবিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রুমা বড়ুয়া, মহেশখালী ভূমি অফিস কর্মকর্তা রানা বড়ুয়া, উত্তর নলবিলা মডেল কে.জি স্কুলের সহকারী শিক্ষিকা রুমি বড়ুয়া, কাউসার জাহান, বিনা আর্চার্য্য, তারুণ্য’৭১ এর উপদেষ্টা মোহাম্মদ আলমগীর, আহমদুর রহমান আরমান প্রমুখ।

অনুষ্ঠানে উত্তর নলবিলার মাধ্যমিক পড়ুয়া শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে তাফহিমা ইব্রাহিম পুষ্পা, দ্বিতীয় স্থান- আবরার ফুয়াদ মোহাম্মদ আবিদ, তৃতীয় স্থান- আয়মুন সায়মুন নিশা। বক্তব্য প্রতিযোগিতায় প্রথম হয় মোহাম্মদ এমরান, দ্বিতীয় তাফহিমা ইব্রাহিম পুষ্পা, তৃতীয় আবরার ফুয়াদ মোহাম্মদ আবিদ। কবিতা প্রতিযোগিতায় প্রথম হয় আজিমুল করিম রাজু, দ্বিতীয় প্রত্যাশা বড়ুয়া, তৃতীয় হয় রিত্তিকা বড়ুয়া।

পরে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সনদ ও পুরস্কার তুলে দেন অতিথিরা। এসময় মাধ্যমিক ইভেন্ট ও বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মাঝেও বিশেষ পুরস্কার তুলে দেয়া হয়।

উল্লেখ ২৩ ডিসেম্বর তারুণ্য’৭১ মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে কালারমারছড়া উত্তর নলবিলা ( ১ ও ২ নং ওয়ার্ড) প্রাথমিক স্তরের তৃতীয়, চতুর্থ, পঞ্চম শ্রেণি পড়ুয়া ৯৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। ২৩ ডিসেম্বর রাত ১০ টাঃ প্রকাশিত ফলাফলে পঞ্চম শ্রেণিতে বৃত্তি পায় ১৮ জন, চতুর্থ শ্রেণিতে ১৪ জন, তৃতীয় শ্রেণিতে ১১ জন শিক্ষার্থী।

সর্বশেষ খবর

নির্মাতা কাওসার চৌধুরী পাচ্ছেন জাতীয় চলচিত্র পুরস্কার

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির কৃতি সন্তান বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা কাওসার চৌধুরী জাতীয় চলচিত্র পুরুষ্কার ২০২১ এর জন্য মনোনীত হয়েছেন। তিনিই প্রথম ব্যাক্তি...

পাঠ্যবই নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: শিক্ষামন্ত্রী

টিটিএন ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন পাঠ্যক্রমে কোনো ভুলভ্রান্তি থাকলে তা সংশোধন করা হবে। তবে এ নিয়ে অপপ্রচার চলছে। আওয়ামী লীগ সরকার কখনো ইসলামের...

কক্সবাজারের ই”য়াবার মামলায় ৮ মিয়ানমার নাগরিকের যাবজ্জীবন কারাদণ্ড

আব্দুর রশিদ মানিক: দুই লক্ষ ইয়াবা উদ্ধারের মামলায় আট রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে কক্সবাজারের অতিরিক্ত দায়রা জজ আদালত। একইসাথে দন্ডিতদের প্রত্যেককে ১ লক্ষ টাকা...

২৭ দিনে ১৬৭ কো‌টি ডলার পাঠালেন প্রবাসীরা

টিটিএন ডেস্ক: বছরের শুরুতে প্রবাসী আয়ের ঊর্ধ্বমুখী ভাব অব্যাহত আছে। চলতি বছরের প্রথম মাস জানুয়ারির ২৭ দিনে ১৬৭ কো‌টি মার্কিন ডলার পাঠিয়েছেন প্রবাসীরা। টাকার অংকে যার...