বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ঢাকাস্থ কক্সবাজার সমিতির সম্মাননা ও সংবর্ধনা পাচ্ছেন ৯ গুনীজন

আবুল কাশেম:

ঢাকাস্থ কক্সবাজার সমিতির সম্মাননা পাচ্ছেন ৯ গুনীজন,চারজন বিশিষ্টজনকে আজীবন সম্মাননা ও স্বস্ব ক্ষেত্রে সফলতা অর্জন করায় পাঁচজনকে সংবর্ধনা প্রদান করা হবে।

আগামী ২৭ জানুয়ারি রাজধানীর পূর্বাচল মেরিন সিটিতে ‘কক্সবাজার সমিতির সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী ২০২৩’ অনুষ্ঠানে সম্মাননা ও সংবর্ধনা প্রদান করা হবে।

গত ১৫ জানুয়ারি ২০২৩ অনুষ্ঠিত কক্সবাজার সমিতির নির্বাহী পরিষদের সভায় গৃহীত সিদ্ধান্তনুযায়ী এবার আজীবন সম্মাননা পাচ্ছে শহীদ এটিএম জাফর আলম (মরণোত্তর), বাংলাদেশের অন্যতম প্রধান অনুবাদক ও কক্সবাজার সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুম জাফর আলম (মরণোত্তর), কক্সবাজার সমিতির প্রাক্তন সভাপতি, শিক্ষাবিদ অধ্যাপক শফিউল আলম ও স্বাস্থ্য বিভাগের সাবেক কর্মকর্তা, কক্সবাজার সমিতির প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ফণীভূষণ শর্মাকে।

তাছাড়া স্বস্ব ক্ষেত্রে সফলতা অর্জন করায় কক্সবাজারের পাঁচজন কৃতি সন্তানকে সংবর্ধিত করা হবে। তারা হলেন-বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও কক্সবাজার সমিতির সহ-সভাপতি মোমিনুর রশিদ আমিন (কাজল), বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিউল আজিম, জাতীয় ক্রীড়া পুরস্কার (২০১৮) প্রাপ্ত সংগঠক (তায়কোয়ান্দো) মাহমুদুল ইসলাম রানা, সোশ্যাল ইসলামি ব্যাংকের এমডি জাফর আলম ও বাংলা চ্যানেল বিজয়ী মোঃ শহীদুল ইসলাম।

ঢাকাস্থ কক্সবাজার সমিতির পক্ষ হতে সর্বোচ্চ সম্মাননা পুরস্কার ‘কক্সবাজার সমিতি সম্মাননা ২০২৩’ যা আজীবন সম্মাননা হিসেবে পরিচিত প্রদান করা হবে চারজন বিশিষ্ট জনকে।

উল্লেখ্য, ১৯৭২ সালে প্রতিষ্ঠিত অরাজনৈতিক সংগঠন কক্সবাজার সমিতি, ঢাকা গুণিজন সম্মাননা ও তরুণদের অনুপ্রেরণা মূলক পুরস্কার প্রদান করে থাকে। এর আগে ২০২০ সালে চারজনকে আজীবন সম্মাননা ‘কক্সবাজার সমিতি সম্মাননা ২০২০’, ২০২১ সালে কক্সবাজারের তিনজন কৃতিসন্তানকে সংবর্ধনা স্মারক ও ২০২২ সালে আটজন তরুণ তরুণীকে ‘অদম্য তারুণ্য’ সম্মাননা প্রদান করেছিল।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...