শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসর নিলেন মাহমুদউল্লাহ

টিটএন স্পোর্টস:

টেস্ট ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথা অবশ্য আগেও বলেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এবার আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বাংলাদেশ দলের এই তারকা ক্রিকেটার।

দীর্ঘ ফরম্যাটের এই ক্রিকেট থেকে অবসর নিলেও বাকি দুই ফরম্যাটে খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

দীর্ঘ ১৬ মাস টেস্ট ক্রিকেটের বাইরে থাকার পর গত জুলাইয়ে হারারে টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে দেড়’শ রানের অপরাজিত এক ইনিংস খেলেন তিনি। তারপরই অবশ্য নিজের অবসরের কথা সতীর্থদের জানিয়ে দেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক। সেই ম্যাচসেরার পুরস্কারও পান মাহমুদউল্লাহ। জিম্বাবুয়ের বিপক্ষে খেলা ম্যাচটিই মাহমুদউল্লাহর ক্যারিয়ারের শেষ টেস্ট বলে গণ্য করা হবে।

মাহমুদউল্লাহর অবসরের কথা বাংলাদেশে ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পৌঁছালে তারা সিদ্ধান্ত পরিবর্তনের কথা জানান। তবে এতে সাড়া দেননি সাইলেন্ট কিলার। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তার নেতৃত্বে দলের ভরাডুবির পর এবার আনুষ্ঠানিকভাবে নিজের অবসরের সিদ্ধান্ত জানিয়ে দিলেন তিনি।

দেশের হয়ে এ পর্যন্ত ৫০টি টেস্ট খেলে পাঁচটি শতক ও ১৬টি অর্ধশতক হাঁকিয়েছেন মাহমুদউল্লাহ। ৩৩.৪৯ গড়ে করেছেন ২৯১৪ রান। টেস্টে বাংলাদেশের ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক রিয়াদ। পার্ট টাইম বোলিংয়ে নামের পাশে আছে ৪৩টি উইকেটও। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ৬টি টেস্টে দলকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি।

আরও খবর

Stay Connected

0FansLike
3,044FollowersFollow
18,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ