বুধবার, সেপ্টেম্বর ৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

টেকনাফ উপজেলায় ৩০ গৃহহীন ও ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রী ঘর উপহার পাবেন

মোঃ শাহীন, টেকনাফ:

টেকনাফ উপজেলায় মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী ঘর উপহার পাচ্ছেন ৩০ ভূমি ও গৃহহীন পরিবার।

শুক্রবার (১৮ জুন) সকালে টেকনাফ উপজেলা মিলনায়তন হল রুমে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলার স্থানীয় সরকার বিভাগ উন্নয়নের প্রকল্প পরিচালক মো. জাহিদুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা শ্রুতিপূর্ণ চাকমা, টেকনাফ জোনাল অফিসের ডিজিএম মো. আবুল বাশার আজাদসহ সকল কর্মরত সংবাদকর্মীরা।

উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী বলেন, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক টেকনাফ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ২২৯টি ঘর বরাদ্ধ করা হয়। (প্রথম পর্যায়) প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে টেকনাফ উপজেলায় হ্নীলা, হোয়াইক্যং,সদর,বাহারছড়া ইউনিয়নের ৫০টি পবিবারের কাছে হস্তান্তর করা হয়েছিল।

(দ্বিতীয় পর্যায়ে) টেকনাফের সাবরাং ইউনিয়নের মুন্ডাল ডেইল এলাকায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন নতুন ৩০টি ঘর। সরকারের বরাদ্ধকৃত প্রতিটি ঘরের জন্য খরচ হয়েছে ১ লক্ষ ৯০ হাজার টাকা। পরিবার গুলোকে সরকারের দেওয়া বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর অঙ্গীকার পূরণে ঘর নির্মাণের পূর্ব থেকে প্রতিটি মুহূর্তে উপজেলা প্রশাসন সার্বিকভাবে তদারকি করছেন। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নই হচ্ছে আমাদের প্রেরণার উৎস। আমরা গৃহনির্মাণ করার সময় বার বার প্রত্যেকটি সামগ্রী যাচাইবাছাই করে কাজ করেছি। যাদেরকে এসব ঘর দেওয়া হয়েছে, সেসব ঘর রেজিস্ট্রেশন করে দেওয়া হয়েছে।

এদিকে, আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় পর্যায়ের ৩০টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম উদ্বোধন করবেন।

সর্বশেষ খবর

প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ নুরুল ইসলামের প্রথম মৃত্যবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর দৈনিক কক্সবাজার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার...

চাঁদপুরে বিসিবি কাউন্সিলর কাপে কক্সবাজারের জয়

মোজাম্মেল হক: চাঁদপুরের বিসিবি কাউন্সিলর কাপ ২০২২ এ ইনটেন্স ক্রিকেট একাডেমী কে ৫ রানে হারিয়েছে কক্সবাজার ক্রিকেট ফোরাম। ৭ সেপ্টেম্বর বুধবার সকাল ৯ টায় চাঁদপুর...

বিজিবি চেকপোস্টে প্রবাসী নির্যাতন: ৩ বিজিবি সদস্যকে ক্লোজ

শাহেদ হোছাইন মুবিন : কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ার শামলাপুর শীলখালী চেকপোস্টে ইয়াবা না পেয়ে আবদুল্লাহ (৩৫) নামে এক প্রবাসীকে নির্যাতনের ঘটনায় বিজিবির তিন সদস্যকে ক্লোজড...

বিশ্বে একমাত্র বাংলাদেশেই গৃহহীনদের ঘর দেয়া হয় : প্রতিমন্ত্রী ডা: মোঃ এনামুর রহমান

মো. মোরশেদ : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মোঃ এনামুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতটা মানবিক হলে এমন একটি উন্নয়নশীল দেশে এতো লক্ষ...