শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

টেকনাফে স্কাসের কমিউনিটি রিসোর্স সেন্টার উদ্বোধন করলেন ইউএনও

স্টাফ রিপোটার, টেকনাফ:

কক্সবাজারের টেকনাফে বেসরকারি উন্নয়ন সংস্থা সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা(স্কাসের) কমিউনিটি রিসোর্স সেন্টার ( সিআরসি) উদ্বোধন করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পারভেজ চৌধুরী।

বুধবার (২৪ নভেম্বর ) দুপুর ১২ টায় সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)-এর কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সিকদার পাড়া এলাকায় স্থানীয়দের সেবা নিশ্চিত কল্পে কমিউনিটি রিসোর্স সেন্টার (সিআরসি) উদ্বোধন করেন তিনি।

এসময় নির্বাহী অফিসার বলেন, মনো-সামাজিক সহায়তা, যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিত এবং জেন্ডার-ভিত্তিক সহিংসতা নিরসন করার পাশাপাশি গতানুগতিক যে, কাজ গুলো আছে সে দিকে খেয়াল রাখতে হবে।মনো-সামাজিক সহায়তায় টেকনাফে হোস্ট কমিউনিটি ও রোহিঙ্গা ক্যাম্পে কার্যকর সেবা দিয়ে আসছে। আশা করি তারই ধারাবাহিকতায় এই সেন্টারটির মাধ্যমেও হোস্ট কমিউনিটির মনো সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে।

তিনি আরো বলেন, স্কাসের কর্মকর্তারা অত্যান্ত আন্তরিকতার সাথে কাজ করছেন। টেকনাফ কমিউনিটি রিসোর্স সেন্টার ( সিআরসির) সবাই আমার অফিসে গিয়েছেন। মূলত ওনাদের সাথে আন্তরিকতার কারণে বেশ কিছু প্লান নিয়ে আজকে আমার এইখানে আসা। বিশেষ করে টেকনাফ আমার এরিয়ার মধ্যে গতানুগতিক যে, কাজ গুলো আছে সে গুলোর বাহিরে কিছু কাজ আছে। স্কাসের মঙ্গল কামনা করে আগামীতেও স্কাসের যে কোন কাজে সার্বিক সহযোগিতা অব্যাহত রাখবেন।উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) এর প্রতিনিধি তৌহিদুল মোস্তাফা। অনুষ্ঠানের শুরুতে ফিতা ও কেক কেটে রিসোর্স সেন্টারটি উদ্বোধন করেন নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী।

এসময় আরো বক্তব্য রাখেন,টেকনাফ সরকারি কলেজের প্রভাষক সন্তোষ কুমার, টেকনাফ থানার উপ পরিদর্শক রফিকুল ইসলাম।অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এমএইচ পিএসএস কো-অর্ডিনেটর হাফিজ আল আসাদ।

উল্লেখ্য, আন্তর্জাতিক দাতা সংস্থা এমডিএম-ফ্রান্স এর আর্থিক সহায়তায় বেসরকারি উন্নয়ন সংস্থা স্কাস কক্সবাজারের উখিয়া, টেকনাফ ও ১৫ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পে মনো-সামাজিক সহায়তা, যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা নিশ্চিত এবং জেন্ডার-ভিত্তিক সহিংসতা নিরসনে প্রকল্প বাস্তবায়ন করে আসছে।

আরও খবর

Stay Connected

0FansLike
3,044FollowersFollow
18,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ