বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

টেকনাফে পুলিশের ঘর পেলেন ৭০ বছরের বৃদ্ধ আহমদ হোছন

মোঃ শাহীন,টেকনাফ:

টেকনাফ থানা পুলিশের উদ্যোগে নির্মিত গৃহহীন ঘর পেয়েছেন ৭০ বছরের আহমদ হোছন নামে এক বৃদ্ধ। সোমবার সকালে গণভবন থেকে সারাদেশের মতো ভার্চুয়ালি তার বাড়ি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১২ এপ্রিল মঙ্গলবার টেকনাফ সদর ইউনিয়নের খোংকার পাড়া এলাকায় আনুষ্ঠানিকভাবে উপকারভোগী পরিবারের হাতে নতুন ঘরের চাবি তুলে দেন উখিয়া-টেকনাফ সার্কেল (অতিরিক্ত) পুলিশ সুপার শাকিল আহমেদ। এসময় উপস্থিত ছিলেন, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হাফিজুর রহমান,ওসি তদন্ত আব্দুল আলীম, অপারেশন অফিসার খোরশেদ আলম, উপ-পরিদর্শক আব্দুল বাতেন, উপ-পরিদর্শক সাজ্জাদ সজীব, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শহীদ প্রমুখ।

জানা যায়, বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ পুলিশের উদ্যোগে দেশের প্রতিটি থানায় একটি করে গৃহহীনকে বাড়ি প্রদান কার্যক্রমের অংশ হিসেবে আহমদ হোছন একটি বাড়ি নির্মাণ করে দিয়েছে টেকনাফ থানা পুলিশ। এতে রয়েছে রান্নাঘর, টয়লেট, টিউবওয়েল।

উপকারভোগী আহমদ হোছন বলেন, আমি অনেকদিন যাবত পরিবার নিয়ে মানুষের বাড়িতে বাড়িতে জীবন যাপন করতাম। এই অসময়ে সময় পুলিশ অভিভাবকের মতো আমার পাশে দাঁড়িয়েছেন। টেকনাফ থানা পুলিশ জায়গা কিনে আমাকে যে থাকার ব্যবস্থা করে দিয়েছেন সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, টেকনাফ থানার ওসি মো: হাফিজুর রহমানসহ থানার সকল পুলিশ সদস্যদের প্রতি ধন্যবাদ জানাচ্ছি।

টেকনাফ থানার ওসি মো: হাফিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন, বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ বক্তব্যের পর ‘সকলের জন্য আবাসন’ প্রকল্পে যুক্ত হয়ে বাংলাদেশ পুলিশ দেশের প্রতিটি থানায় একটি করে গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ শুরু করে। এ কর্মসূচির আওতায় টেকনাফ থানায় একটি ঘর তৈরি করা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি সব সময়ই মানবিক কাজগুলো করে থাকে। আমরা সব সময় জনগণের খুব কাছেই থাকতে চাই।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...