সোমবার, জানুয়ারি ৩০, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

টিটিএনে সংবাদ প্রচার: স্থানীয়দের প্রচেষ্টায় অবশেষে টনক নড়েছে পৌর কর্তৃপক্ষের।

মুরাদ মাহমুদ চৌধুরীঃ

সম্প্রতি “আবর্জনার অব্যবস্থাপনায় নাকাল কক্সবাজার শহরবাসী” শিরোনামে সংবাদ প্রচারের পর স্থানীয়দের সার্বিক প্রচেষ্টায় অবশেষে শহরের পাহাড়তলীর বর্জ্য অপসারণে কাজ করছে কক্সবাজার পৌর কর্তৃপক্ষ।

শনিবার ( ৮ জানুয়ারি ২০২৩) সকালে কক্সবাজার পৌরসভার মহিলা কাউন্সিলর জাহেদা আক্তার পরিচ্ছন্নতাকর্মীদের নিয়ে বর্জ্য অপসারণ কাজ শুরু করে।

পাহাড়তলী আদর্শ কেজি স্কুলের প্রধান শিক্ষক মাস্টার জসিম উদ্দিন জানান, “দীর্ঘদিন পৌরসভার ৭ নং ওয়ার্ডের ড্রেনগুলো আবর্জনায় ঢেকে যায়। সম্প্রতি টিটিএন সংবাদ প্রচার করলে কর্তৃপক্ষের দৃষ্টগোচর হয় পরে স্থানীয় মহিলা কাউন্সিলরকে অবহিত করার পর পৌরসভার কয়েকজন পরিচ্ছন্নতাকর্মী পাঠিয়ে বর্জ্য অপসারণের কাজ শুরু করা হয়।”

স্থানীয়রা জানান, “দীর্ঘ দিন জমে থাকা আবর্জনার দূর্গন্ধে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। শিক্ষার্থীরা স্কুলে যেতে অসন্তুষ্টি প্রকাশ করতো। বাচ্চারা নানা রোগে আক্রান্ত হতো। এই দূর্ভোগ নিভারণে পৌর কর্তৃপক্ষের কাছে বহুবার জানানো হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। পরে টিটিএন এ সংবাদ প্রচার করা হয়। এতে করে আমরা আরো বেশি উৎসাহিত হই এই সমস্যা সমাধানে।”

স্থানীয়রা আরো জানান,পৌর কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ দীর্ঘদিন দেশের বাইরে থাকায় তাকে অবহিত করলেও সঠিক সমাধান দেশে ফেরার পর ও আমরা পাইনি।”

এদিকে পয়ঃনিষ্কাশন ব্যবস্থাপনাকে টেকসই করতে পৌর কর্তপক্ষের আরো বেশি দায়িত্ববান হতে হবে এবং পৌরবাসীর ও যেখানে সেখানে বর্জ্য ফেলার ক্ষেত্রে সচেতন হতে হবে বলে মত সচেতনমহলের।

তবে অবশেষে বর্জ্য অপসারণের কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর জনমনে সন্তুষ্টি মিলেছে ।

সর্বশেষ খবর

নির্মাতা কাওসার চৌধুরী পাচ্ছেন জাতীয় চলচিত্র পুরস্কার

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির কৃতি সন্তান বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা কাওসার চৌধুরী জাতীয় চলচিত্র পুরুষ্কার ২০২১ এর জন্য মনোনীত হয়েছেন। তিনিই প্রথম ব্যাক্তি...

পাঠ্যবই নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: শিক্ষামন্ত্রী

টিটিএন ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন পাঠ্যক্রমে কোনো ভুলভ্রান্তি থাকলে তা সংশোধন করা হবে। তবে এ নিয়ে অপপ্রচার চলছে। আওয়ামী লীগ সরকার কখনো ইসলামের...

কক্সবাজারের ই”য়াবার মামলায় ৮ মিয়ানমার নাগরিকের যাবজ্জীবন কারাদণ্ড

আব্দুর রশিদ মানিক: দুই লক্ষ ইয়াবা উদ্ধারের মামলায় আট রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে কক্সবাজারের অতিরিক্ত দায়রা জজ আদালত। একইসাথে দন্ডিতদের প্রত্যেককে ১ লক্ষ টাকা...

২৭ দিনে ১৬৭ কো‌টি ডলার পাঠালেন প্রবাসীরা

টিটিএন ডেস্ক: বছরের শুরুতে প্রবাসী আয়ের ঊর্ধ্বমুখী ভাব অব্যাহত আছে। চলতি বছরের প্রথম মাস জানুয়ারির ২৭ দিনে ১৬৭ কো‌টি মার্কিন ডলার পাঠিয়েছেন প্রবাসীরা। টাকার অংকে যার...