বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

জেলার ১৪ ইউপি নির্বাচনঃ আ’লীগ ৬, বিএনপি ৪, বিদ্রোহী ২টিতে বিজয়ী। স্থগিত ২ ইউপি

বিশেষ প্রতিবেদক:

২০ সেপ্টেম্বর জেলায় ১৪ টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে একযোগে। এরমধ্যে টেকনাফে ৪ টি, কুতুবদিয়ায় ৬ টি,মহেশখালীতে ৩ টি ও পেকুয়ায় ১ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে টেকনাফের হোয়াইক্যং ও কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নের ফলাফল স্থগিত করা হয়েছে।

সদ্য সমাপ্ত এই নির্বাচনের ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন ৮ ইউনিয়নে। দলীয় ভাবে নির্বাচন না করলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি রাজনীতির সাথে জড়িত প্রার্থী বিজয়ী হয়েছেন ৪ ইউনিয়নে এবং আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন ২ ইউনিয়নে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নে ৬১৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবু হায়দার, নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী এনামুল হক পেয়েছেন ৫৯৫১ ভোট।
হোয়ানক ইউনিয়নে ৬০৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী মীর কাশেম, নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী অন্য স্বতন্ত্র প্রার্থী ওয়াজেদ আলী মুরাদ পেয়েছে ৫৮৯৯ ভোট।
কুতুবজোম ইউনিয়নে ৭৮৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শেখ কামাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন পেয়েছেন ৬০৭৭ ভোট।

টেকনাফ উপজেলায় হ্নীলা ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে ১০২৬৬ ভোট পেয়ে ২য় বারের ন্যায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রাশেদ মাহমুদ আলী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ এর বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী আলী হোসাইন পেয়েছেন ৭২৭৩ ভোট।

সাবরাং ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী সোনা আলীকে হারিয়ে ২য় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ এর বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী নুর হোসেন। নুর হোসেন পেয়েছেন ১৪৭৪৬ ভোট ও সোনা আলী পেয়েছেন ৯৮৭১ ভোট।
টেকনাফ সদর ইউনিয়নে বিএনপির রাজনীতির সাথে জড়িত স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জিহাদ বিজয়ী হয়েছেন ৯৪৬৮ ভোট পেয়ে। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শাহাজাহান মিয়া পেয়েছেন ৭৯৫২ ভোট।

কুতুবদিয়ায় উত্তর ধুরুং ইউনিয়নে ৬০৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে বিএনপির রাজনীতির সাথে জড়িত স্বতন্ত্র প্রার্থী আব্দুল হালিম। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সিরাজদুল্লাহ পেয়েছেন ৩১৬২ ভোট। লেমশীখালীতেও নির্বাচিত হয়েছেন বিএনপির স্বতন্ত্র প্রার্থী আক্তার হোসাইন। তিনি পেয়েছেন ৪৩৪১ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম পেয়েছেন ৪০৪২ ভোট।

দক্ষিণ ধুরুং ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র প্রার্থী আলা উদ্দিন আল আজাদ নির্বাচিত হয়েছেন ৩৯৬৮ ভোট পেয়ে, নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াতের স্বতন্ত্র প্রার্থী পেয়েছেন সৈয়দ আহমদ চৌধুরী পেয়েছেন ৩৪৮৮ ভোট।
কৈয়ারবিলে ১৮৩৫ ভোটে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. আজমীর, নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জালাল আহমদ পেয়েছেন ১৭৭৪ ভোট।
আলী আকবর ডেইলে নির্বাচিত আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর সিকদার পেয়েছেন ৪২৬৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির স্বতন্ত্র প্রার্থী ফিরোজ খান চৌধুরী পেয়েছেন ৪২২০ ভোট। এখানে ভোটের ব্যবধান ছিলো মাত্র ৪৭ ভোট।

পেকুয়ার টৈটং ইউনিয়নে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জাহেদুল ইসলাম। তিনি পেয়েছেন ৮২৮২ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির স্বতন্ত্র প্রার্থী মোসলেম উদ্দিন পেয়েছেন ৪০৬২ ভোট।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...