বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

জীবন অনেক বড়, যতটা তুমি ভাবো

রামু(কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের রামু উপজেলার প্রাচীণ শিক্ষাপ্রতিষ্ঠান রামু বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “জীবনটা অনেক বড়, যতটা তুমি ভাবো। লেখাপড়া করতে হবে মনের আনন্দে, জোর করে লেখাপড়া করলে হবে না। বাল্যবিয়ে নিয়ে সবাইকে সচেতন হতে হবে। চেষ্টা করলে সবাই পারবে।”

বৃহস্পতিবার সকাল এগারোটায় রামু বালিকা উচ্চ বিদ্যালয়ে এক পিঠা উৎসব ও ছবি প্রদর্শনীতে অংশগ্রহণ করেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রামু উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

এসময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে আঁকা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্ণার ও দেয়ালিকা ও প্রায় শতাধিক গ্রামীণ পিঠা নিয়ে শিক্ষার্থীদের পিঠা উৎসব পরিদর্শন করেন ইউএনও। এসময় বিভিন্ন প্লাস্টিক বর্জ্য দিয়ে তৈরি ফুল গাছ ও বিভিন্ন শিল্পকর্মও শিক্ষার্থীরা তুলে ধরেন।

দেয়ালিকা ও পিঠা উৎসবের সমন্বয়ক শিক্ষক সুমথ বড়ুয়া আজকের পত্রিকাকে জানান, “দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এই স্কুলের শিক্ষার্থীরা আছেন। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে জানতে শিক্ষার্থীদের নিয়ে ভিন্ন এই আয়োজন মেধা বিকাশে ভূমিকা রাখবে। পাশাপাশি প্লাস্টিক বর্জ্য দিয়ে তৈরি নানান শিল্পকর্মও সৃজনশীল করে গড়ে তুলবে শিক্ষার্থীদের।”

এদিকে স্কুলে দেয়ালিকা ও পিঠা উৎসবকে কেন্দ্র করে স্কুলে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী সাদিয়া বলেন, “দেশের অন্যান্য ভালো বিদ্যালয়ের মতো আমরাও সমানতালে এগুতে চাই। উন্নত এই বিশ্বে একদিন সেরাদের তালিকায় রামু উচ্চ বালিকা বিদ্যালয় জায়গা করে নেবে।”

অনুষ্টান শেষে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীরা আজকের পত্রিকাকে বলেন, “বিদ্যালয়ের সামনের গেইটের দুইপাশে মার্কেটের নানান প্লাস্টিক বর্জ্য ও ময়লা ফেলা হয়, যার কারণে স্কুলের পরিবেশ নষ্ট হচ্ছে।”

শিক্ষকদের মধ্যেও এনিয়ে আছে ক্ষোভ। বারবার শিক্ষকরা মার্কেটের দোকানদারদের ময়লা ফেলতে বারন করলেও শুনেন না বলে অভিযোগ শিক্ষকদের।

রামু উচ্চ বালিকা বিদ্যালয় পরিদর্শন শেষে এসব বিষয়ে ব্যবস্থা গ্রহণ ও পিঠা উৎসবের বিভিন্ন গ্রামীণ পিঠার স্বাদ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা।

সর্বশেষ খবর

কক্সবাজারকে পর্যটকবান্ধব করতে ট্যুরিস্ট পুলিশের মাস্টারপ্ল্যান

কক্সবাজারকে পর্যটকবান্ধব করতে ট্যুরিস্ট পুলিশের মাস্টারপ্ল্যান আব্দুর রশিদ মানিক: কক্সবাজারকে পর্যটকবান্ধব করতে মাস্টারপ্ল্যান তৈরি করেছে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন। পর্যটকরা কক্সবাজারে এসে যাতে কোন হয়রানির শিকার...

এশিয়া কাপের ‘নকআউট’ ম্যাচ: বাংলাদেশের বিদায় নাকি শ্রীলঙ্কার?

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মানেই এখন বাড়তি উত্তেজনা। বিখ্যাত ‘নাগিন ড্যান্স’ হোক কিংবা নিদাহাস ট্রফিতে দুই দলের খেলোয়াড়দের বিবাদে জড়িয়ে পড়া, নানা ঘটনায় দুই...

কক্সবাজার যুব অধিকার পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

টিটিএন ডেস্ক : কক্সবাজার যুব অধিকার পরিষদের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এসময় ডলফিন মোড় থেকে সুগন্ধা মোড় পর্যন্ত আনন্দ শোভাযাত্রা হয়। বুধবার (৩১শে আগস্ট) দুপুর ২টায়...

ভবনের কাচ ভেঙে গুলশানের আগুন নিভিয়েছে ফায়ার সার্ভিস

টিটিএন ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ভবনের অষ্টমতলার আগুন নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ৭টা ৮ মিনিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। পরে ফায়ার সার্ভিসের...