বৃহস্পতিবার, নভেম্বর ১৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

জামিনে বের হয়ে হত্যার পরিকল্পনা

এমরান হোসাইন:

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ এলাকার যুবলীগ কর্মী মোঃ শহিদুল ইসলাম আকাশকে নির্মম ও নৃশংসভাবে কুপিয়ে হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী মোঃ মামুন সহ তার সহযোগীকে আটক করছে র‌্যাব-৭।

রবিবার দুপুরে চট্টগ্রাম চাঁদগাওয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ এ তথ্য দেন।

উদ্ধারকৃত আলামত

এসময় তিনি বলেন, গেল ০৯ সেপ্টেম্বর ঐ এলাকার মোঃ মামুনের ছোট ভাই আফজাল হোসেনকে ব্যবসায়ীক দ্বন্দ্ব ও রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুস্কৃতিকারীরা কুপিয়ে হত্যা করে।

এমএ ইউসুফ বলেন, প্রতিদিনের মত গেল ১৯ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলার জোরাগঞ্জ থানাধীন চিনকিরহাট এলাকায় একটি ফার্নিচার এর ব্যবসা পরিচালনা করে আসছে নিহত শহিদুল এবং তার বাবা। ঐদিন সন্ধ্যায় পূর্বশত্রুতার জের ধরে মোঃ মামুন এবং তার সহযোগীরা বিভিন্ন অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে দোকানে এসে মোঃ শহিদুল ইসলামকে গালাগাল করতে থাকে। শহিদুল ইসলাম এর প্রতিবাদ করা মাত্র মোঃ মামুন তাকে টেনে দোকানের বাইরে নিয়ে যায় এবং কিরিচ দিয়ে মাথার পিছনে গভীর জখম করে।

পরবর্তীতে শহিদুলকে গুরুতর আহত ও রক্তাক্ত জখম অবস্থায় তার বাবা এবং বোনসহ স্থানীয় লোকজনের সহায়তায় প্রথমে মীরসরাই উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। ঘটনায় শহিদুলের বোন বাদী হয়ে গত ২১ সেপ্টেম্বর চট্টগ্রামের জোরারগঞ্জ থানায় ১৪ জন নামীয় এবং ৭/৮ জনকে অজ্ঞাতনামা করে একটি হত্যা মামলা দায়ের করেন।

হত্যাকান্ড সংঘটিত হওয়ার পর আত্মগোপনে জান হত্যাকারীরা, পরে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে বিভিন্ন জায়গা থেকে তাদেরকে আটক করে র‌্যাব।

র‌্যাব-৭ এর অধিনায়ক বলেন, ৯ সেপ্টেম্বর ঐ এলাকার মোঃ মামুনের ছোট ভাই আফজাল হোসেনকে ব্যবসায়ীক দ্বন্দ্ব ও রাজনৈতিক আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে দুস্কৃতিকারীরা কুপিয়ে হত্যা করে। এ সময়ে মামুন এবং তার অপর এক ভাই ইকবাল নারী ও শিশু নির্যাতন আইনের মামলায় জেল হাজতে ছিল। কিছুদিন পর জামিনে মুক্তি পান মামুন।

এরপর ভাইয়ের হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য তার সহযোগীসহ যুবলীগ কর্মী শহীদুলকে নির্মম ও নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে বলেন জানান তিনি।

সর্বশেষ খবর

কক্সবাজারে আগামীকাল থেকে শুরু হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা

জেসমিন আকতার জেসিয়া : বর্তমান সরকারের নেতৃত্বে প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরির মাধ্যমে ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের...

কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব, সম্পাদক তাহের

কুতুবদিয়া প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী কুতুবদিয়া উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকালে কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ মাঠে কুতুবদিয়া উপজেলা আ'লীগের...

কক্সবাজারে এইচএসসি ও সমমানের ষষ্ঠ দিনে অনুপস্থিত ২০৬

শাহেদ হোছাইন মুবিন : সারাদেশের ন্যায় কক্সবাজারেও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা এইচএসসি ও সমমানের পরীক্ষার পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) ২য় পত্র,হিসাববিজ্ঞান ২য় পত্র, যুক্তিবিদ্যা ২য় পত্র, ইংরেজি...

চকরিয়ায় ভুয়া ডাক্তার আটকঃ কারাদন্ড ও জরিমানা

নিজস্ব প্রতিবেদক : চকরিয়া জমজম হাসপাতালে অভিযান চালিয়ে মো. হুমায়ুন কবির নামের একজন ভূয়া ডাক্তারকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে চকরিয়া পৌরশহরের জমজম হাসপাতালে এই অভিযান...