মঙ্গলবার, সেপ্টেম্বর ৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

জানাযায় দাঁড়িয়ে বাস চালকের ফাঁসি চাইলেন নিহতের বাবা

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুরে বাসের সাথে সংঘর্ষে নিহত মোটরসাইকেল আরোহী ব্যবসায়ী আনোয়ারুল আজম খোকনের নামাজে জানাযা মঙ্গলবার বিকেল তিনটার সময় নাপিতখালী বটতলা মদিনা ট্রাক টার্মিনালে সম্পন্ন হয়েছে।

জানাযায় শোকার্ত মানুষের উদ্দেশ্যে ছেলের স্মৃতি চারণ করতে গিয়ে নিহতের বাবা সাবেক চেয়ারম্যান অছিউর রহমান কান্না জড়িত কন্ঠে বলেন, ২০ আগস্ট রাতে বেপরোয়া গতিতে এসে স্টার লাইন পরিবহনের একটি বাস আনোয়ারুল আজম খোকনকে ধাক্কা দেয়। তাৎক্ষণিক তাকে হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। অবস্থা অবনতি হলে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করানো হয়।

বাবা অছিউর রহমান বলেন, তিনি বাস মালিক পক্ষ থেকে কোনো ধরনের ক্ষতিপূরণ চাইবে না, শুধু চান বাস চালকের ফাঁসি। সেদিন হাইওয়ে পুলিশ গাড়িটি জব্দ করলেও পরে কাগজ পত্র জমা দিয়ে বাসটি ছেড়ে নিয়ে যায় মালিক পক্ষ।

তিনি আরো বলেন, ছেলেকে ধাক্কা দিয়ে পৃথিবী থেকে বিদায় করে দেওয়া ঐ স্টার লাইন পরিবহনের বাস চালককে আইনের আওতায় আনতে উপস্থিত সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।এসময় জানাযাস্থলে হৃদয় বিদারক দৃশ্যের অবতরণ হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে আনোয়ারুল আজম খোকন দীর্ঘ ১৫ দিন চিকিৎসা শেষে গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে রাজধানি ঢাকায় একটি বেসরকারী হাসপাতালে মারা গেছেন।তিনি ইসলামপুর শিল্প এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও ইউ‌নিয়নের সাবেক চেয়ারম‌্যান অছিয়র রহমানের কনিষ্ট পুত্র এবং ২ কন্যা ও ২ পুত্র সন্তানের জনক।আনোয়ারুল আজম খোকন গত ২০ আগস্ট রাত সাড়ে ১২ টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ইসলামপুর চাক্কার দোকান এলাকায় ঢাকাগামী স্টার লাইনের একটি বাসের ধাক্কায় গুরতর আহত হন। সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত অবস্থায় তাঁকে প্রথমে ঘটনাস্থল থেকে উদ্ধার করে ঈদগাঁওয়ের একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে নেওয়া হয়। অবস্থা অবনতি হওয়ায় গত ২৪ আগস্ট উন্নত চিকিৎসার জন্য তাঁকে চট্টগ্রাম থেকে ঢাকায় নেওয়া হয়। ঢাকার এএমজি হাসপাতালে আনোয়ারুল আজম খোকনের প্রথমে বুকের পাঁজরে অপারেশন হয় এবং রোববার মুখগহ্বরে দ্বিতীয় দফায় অপারেশন হয়।

দ্বিতীয় দফায় অপারেশন হওয়ার পর রোববার রাতে আনোয়ারুল আজম খোকন স্ট্রোক করলে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়। লাইফ সাপোর্টে চিকিৎসকদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে তরুন শিল্পোদ্যোক্তা আনোয়ারুল আজম খোকন সোমবার সন্ধ্যায় না ফেরার দেশে চলে যান।তাঁর মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে। শোক ও সমবেদনা জানিয়ে মঙ্গলবার সারাদিন শিল্প এলাকা ইসলামপুরের সকল মিলের কর্ম দিবস বন্ধ ঘোষনা করেন মালিক সমিতি।

মঙ্গলবার বিকেলে নাপিতখালী বটতল মদিনা ট্রাক টার্মিনালে ব্যবসায়ী হারুনুর রশিদের সঞ্চালনায় জানাযা পূর্ব সমাবেশে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও আসনের এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, মরহুমের পিতা অছিয়র রহমান, ভগ্নিপতি অধ্যাপক আকতার চৌধুরী, ইসলামপুরের সাবেক চেয়ারম্যান মাষ্টার আবদুল কাদের, খুটাখালী ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান, ইসলামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম, হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী, লবণ মিল মালিক সমিতির সভাপতি শামসুল আলম, সাধারন সম্পাদক মনজুর আলম দাদা, ডাঃ আবদুল কুদ্দুস মাখন ও মৌলভী মমতাজ আহমদ প্রমুখ।জানাযায় ইমামতি করেন বাঁশকাটা জামে মসজিদের ইমাম মাওলানা কবির আহমদ।

সর্বশেষ খবর

“ছাত্রলীগের একটি ছেলে কখনো স্মোক করেছে দেখাতে পারলে রাজনীতি থেকে বিদায় নেবো”

টিটিএন ডেস্ক: নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছেন, আমার ছাত্রলীগের একটি ছেলে কখনো স্মোক করেছে, সিগারেট হাতে নিয়েছে এই ইতিহাস...

পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরে না যাওয়া নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী

টিটিএন ডেস্ক: প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ভারত সফরে যেতে পারেননি। এ বিষয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী...

নানা অনুষ্ঠানমালায় ঠাকুর অনুকূলচন্দ্রের আবির্ভাব মহোৎসব উদযাপিত

নিজস্ব প্রতিবেদক: বিভিন্ন মাঙ্গলিক অনুষ্ঠানমালার মধ্য দিয়ে উদযাপিত হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মগুরু ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৫তম আবির্ভাব মহোৎসব। এ উপলক্ষে কক্সবাজারে ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ ফাউন্ডেশনের...

দ্রুত তিস্তা সমস্যার সমাধান হবে, আশা শেখ হাসিনার

  টিটিএন ডেস্ক : বাংলাদেশ ও ভারত নিজেদের মধ্যকার অনেক গুরুত্বপূর্ণ বিষয় আলোচনার মাধ্যমে সমাধান করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি আশা করি, এমন...