শুক্রবার, সেপ্টেম্বর ২, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

জাতীয় শোক দিবসে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আলোচনা সভা অনুষ্টিত

সংবাদ বিজ্ঞপ্তি:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে কক্সবাজার কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। রোববার সকাল থেকে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করে সিবিআইইউ।

জাতির পিতা হারানোর শোককে শক্তিতে পরিণত করার আহবান জানিয়ে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান সালাহউদ্দিন আহমদ সিআইপি বলেছেন, “বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এই দু’টি নামকে কোনদিন আলাদা করা যাবে না। বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু কেবলই একজন ব্যক্তি নন, এক মহান আদর্শের নাম। যে আদর্শে উজ্জীবিত গোটা দেশ। বঙ্গবন্ধু বাংলার প্রতিটি মানুষের হৃদয়ে একটি অবিনাশী চেতনা।

এ চেতনা কখনো মুছে ফেলা যাবে না। তিনি চিরঞ্জীব, তিনি অমর, তিনি অক্ষয়। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ জন্য শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থৗকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।”

রোববার সকাল ১১টার বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. গোলাম কিবরিয়া ভূইয়া আলোচনা সভার সভাপতিত্ব করেন, সহকারী রেজিস্ট্রার (পিআর) কুতুব উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব প্রফেসর এ কে এম গিয়াস উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুল হামিদ, ডীন খাঁন সরফরাজ আলী এবং বিশেষ অতিথিগণ বক্তব্য রাখেন।

এছাড়া আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচীতে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সকল শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় সভাপতি করোনা পরিস্থিতিতেও স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি পর্বে অংশগ্রহণ করার সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সর্বশেষ খবর

মহেশখালীতে শালিস চলাকালে সংঘর্ষ, নিহত-১

মহেশখালী প্রতিনিধি; মহেশখালীতে স্থানীয় শালিস চলাকালে দুপক্ষের সংঘর্ষের এক ব্যক্তিকে খুন করার অভিযোগ উঠেছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) উপজেলার হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়া নামক এলাকায় এ ঘটনা...

এবার মিয়ানমারে যুক্তরাজ্যের সাবেক রাষ্ট্রদূতের সাজা

টিটিএন ডেস্ক: মিয়ানমারে নিযুক্ত যুক্তরাজ্যের সাবেক রাষ্ট্রদূত ভিকি বোম্যান ও তার স্বামী হতেইন এক বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির সামরিক আদালত। তারা অভিবাসন আইন লঙ্ঘনে দোষী...

প্রাক্তন প্রেমিকের নামে মামলা করলেন নায়িকা

টিটিএন ডেস্ক: প্রাক্তন প্রেমিকের নামে মামলা দায়ের করলেন ভারতীয় অভিনেত্রী অমলা পল। প্রতারণা ও হুমকি দেওয়ার অভিযোগে ভিলুপুরাম থানায় সাবেক প্রেমিক ভবনিন্দুর সিং দত্তের নামে...

নির্বাচনে জালিয়াতির মামলায় সু চির ৩ বছরের সশ্রম কারাদণ্ড

টিটিএন ডেস্ক: সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয়ে গৃহবন্দি থাকা মিয়ানমারের গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চির ৩ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) দেশটির...