মঙ্গলবার, আগস্ট ৩০, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

জাতিসংঘ সম্মেলনে নিউইয়র্ক পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপি

টিটিএন ডেস্ক :

জাতিসংঘের সদর দপ্তরে পুলিশ প্রধানদের সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

বাংলাদেশ সময় ২৯ আগস্ট দিনগত রাত ২টা ২৬ মিনিটে (৩০ আগস্ট) এক টুইট বার্তায় স্বরাষ্ট্রমন্ত্রীর পৌঁছানোর খবর নিশ্চিত করেছেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত।

বিমানবন্দরে স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানানোর একটি ছবি পোস্ট করে টুইটে রাষ্ট্রদূত লিখেছেন, আগামী ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর অনুষ্ঠেয় জাতিসংঘের পুলিশ প্রধানদের সম্মেলনে যোগ দিতে আসা বাংলাদেশ প্রতিনিধি দলের প্রধানকে স্বাগত জানাতে পেরে আনন্দিত।

গত ৪ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, জাতিসংঘ সদর দপ্তরে ৩১ অগাস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ প্রধানদের নিয়ে তৃতীয় সম্মেলন হবে। এতে বাংলাদেশের নেতৃত্ব দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- আইজিপি বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব আবু হেনা মোস্তফা জামান, স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব মুহম্মাদ আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ উপমহাপরিদর্শক নাসিয়ান ওয়াজেদ ও সহকারী পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ মাসুদ আলম।

৩ সেপ্টেম্বর বা তার কাছাকাছি সময়ে নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা করবেন বলেও আদেশে জানানো হয়।

সফর ও ট্রানজিটের সময় তারা কর্মরত হিসেবে গণ্য হবেন জানিয়ে আদেশে বলা হয়, এ সফরের বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন আছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ সফরের পুরো অর্থ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ বা পুলিশের বাজেট থেকে খরচ করা হবে।

সূত্র : জাগো নিউজ ২৪

সর্বশেষ খবর

আজিম নিহাদ চ্যানেল ২৪’র জেলা প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক: দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন অনুসন্ধানী সাংবাদিক আজিম নিহাদ। ২৪ ঘন্টা সংবাদ ভিত্তিক টেলিভিশন চ্যানেল ২৪...

উন্নয়নের গতি অব্যাহত রাখতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই : নওগাঁয় তথ্যমন্ত্রী

টিটিএন ডেস্ক: তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বর্তমান সরকারের সময় দেশে অভাবনীয়...

ছাত্রলীগের শোক র‍্যালীঃ স্মরণাতীত কালের বৃহত্তম সমাবেশ

সিয়াম সোহেল & তানভীর শিপু: ১৫ আগস্ট নিহত জাতির পিতা ও পরিবারের সদস্য এবং ২১ আগষ্ট গ্রেনড হামলায় নিহতদের স্মরণে শোক র‍্যালী করেছে কক্সবাজার জেলা...

মালুমঘাটে সড়ক দূর্ঘটনায় নিহত ৬ ভাইয়ের পরিবার কে পর্যাপ্ত ক্ষতিপুরন কেন নয়- হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারার মালুমঘাটে সড়ক দূর্ঘটনায় একই পরিবারের ৬ ভাইয়ের মৃত্যু তে পর্যাপ্ত ক্ষতিপুরণ কেনো নয়, তা জানতে চেয়ে রুল জারি করেছে উচ্চ...