শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

চার দিনের ছুটি, কক্সবাজারে আসতে শুরু করেছে পর্যটকেরা

নিজস্ব প্রতিবেদক:

টানা তিন দিনের ছুটিতে কক্সবাজার সমুদ্র সৈকত এখন পর্যটকে মুখরিত। পূঁজাসহ সপ্তাহিক ছুটিতে কক্সবাজারে দেশের নানা প্রান্ত থেকে আসতে শুরু করেছে পর্যটকরা।

তপ্ত রোদ উপেক্ষা করে হঠাৎ বালিয়াড়ি আবার হঠাৎ সমুদ্রের লোনা জলে গা ভাসাচ্ছে কক্সবাজারে ভ্রমনে আসা মানুষেরা। ইট পাথরের শহর থেকে বেরিয়ে পরিবার নিয়ে উন্মুক্ত একটা পরিবেশে এসে খুব ভালোই সময় কাটাচ্ছে তারা। কক্সবাজার এসে সৈকতে মনোরম পরিবেশ উপভোগ করতে কেউ এসেছে পরিবার নিয়ে আবার কেউবা বন্ধুদের নিয়ে বের হয়েছেন ভ্রমনে। ভ্রমন আনন্দে পর্যটকদের জন্য বাড়তি নিরাপত্তা নিয়ে সন্তোষ্ট পর্যটকেরা। ঢাকা থেকে আসা ইব্রাহিম নামে এক পর্যটক জামান, পরিবার পরিজন নিয়ে সাধারনত বাইরে গিয়ে ঘুরে আসা হয় না। এবার সুযোগটা পেয়ে হাতছাড়া করেননি তিনি।

কুমকুম অনামিকা নামে আরেক পর্যটক জানান, সকাল থেকে স্বামী, বাচ্ছাদের নিয়ে সমুূদ্র জলে গা ভিজিয়েছি। নিরাপত্তা ব্যবস্থাও অনেকটা ভালো। এবারের টানা ছুটি পরিবার নিয়ে ভালোভাবেই উপভোগ করবেন বলে জানান তিনি।

পর্যটাকদের সর্বোচ্চ নিরাপত্তায় মাঠে রয়েছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের সঙ্গে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক। এদিকে আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক থাকলেও সমুদ্র কিছুটা উত্তাল রয়েছে বলে জানান লাইফ গার্ড সদস্যারা। তবে, সমুূদ্র স্নানে মানুষের নিরাপত্তায় কাজ করে যাচ্ছে বলে জানান লাইফ গার্ডের ফিল্ড টিম ম্যানেজার ইমতিয়াজ আহমেদ।

কক্সবাজারের পর্যটন ব্যবসায়ীরা জানান, বৃহস্পতিবার কক্সবাজারে ৬০ শতাংশ হোটেল -মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে। এবং কক্সবাজারে ইতিমধ্যে ৫০ হাজারেও বেশি পর্যটক অবস্থান করছে। ব্যবসায়ীদের আশা টানা ৪ দিনের ছুটিতে অন্তত ২ লাখেরও বেশী পর্যটক সমাঘম ঘটবে পর্যটনের এই শহরে।

এদিকে দীর্ঘ ৭ মাস পর সাড়ে ৭ শ পর্যটক নিয়ে কক্সবাজার নুনিয়ারছড়া ঘাট থেকে সেন্টমার্টিন গেছে একটি পর্যটকবাহী জানাজ। তবে, টেকনাফ থেকে নৌ রুটে জাহাজ চলাচল বন্ধ রয়েছে।

সর্বশেষ খবর

ফ্রি IELTS কোর্স সহ যুক্তরাজ্যে স্কলারশিপ পরামর্শ দিতে কক্সবাজারে হচ্ছে UK EDUCATION MEET 2022

বিশেষ প্রতিবেদকঃ যুক্তরাজ্যের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে স্নাতক শিক্ষা লাভের সুযোগ নিয়ে UK Education Meet 2022 শুরু হতে যাচ্ছে কক্সবাজারে। রোববার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনব্যাপী...

জেলা নির্মান শ্রমিকদের ফুটবল টূর্নামেন্ট উদ্বোধন 

টিটিএন ডেস্ক : প্রতি বছরের ন্যায় কক্সবাজার জেলা নির্মাণ শ্রমিক উন্নয়ন সমিতি এবারও আয়োজন করেছে আন্তঃ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের। শুক্রবার বেলা ৩ টায় শহরের দক্ষিন রুমালিয়ার...

কক্সবাজারে নবান্ন উৎসব ২৬ নভেম্বর

টিটিএন ডেস্ক: ❝ ঋতুর খাঞ্চা ভরিয়া এল কি ধরণির সওগাত? নবীন ধানের আঘ্রাণে আজি অঘ্রাণ হল মাত ❞ -স্লোগানে সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার ও জেলা শিল্পকলা একাডেমির...

অঘটনের পর অঘটন ব্রাজিলে- নেইমারের পর এবার কে?

স্পোর্টস ডেস্ক: গোড়ালির চোটে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেলেন তারকা ব্রাজিল ফরোয়ার্ড নেইমার ও দানিলো লুইজ দা সিলভা। ব্রাজিল জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড়...