শুক্রবার, মে ২০, ২০২২

চকরিয়ায় ২৫০ গৃহহীন পরিবার ঈদুল ফিতর পালন করবে মুজিববর্ষের উপহার ঘরে : ইউএনও

সাইফুল ইসলাম সাইফ,চকরিয়া:

তৃতীয় দফার চকরিয়া উপজেলার ২৫০ গৃহহীন,অসহায় পরিবার রোজার ঈদের আগেই মুবিজবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ঘরে উঠে যাবে।
এসব ঘর আগামী মঙ্গলবার ২৬ এপ্রিল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সর মাধ্যমে গৃহহীনদের ঘর গুলো হস্তান্তর করবেন।এ জন্য সবধরনে প্রস্তুতি
গ্রহণ করেছে চকরিয়া উপজেলা প্রশাসন।
রোববার ২৪ এপ্রিল বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় প্রেস ব্রেফিংয়ে এই তথ্যগুলো জানান,চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।
উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে আশ্রয়নের অধিকার,শেখ হাসিনার উপহার’এই শ্লোগানে চকরিয়ায় ৮’শ ৭৪টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়। এরমধ্যে প্রথম ও দ্বিতীয় দফায় ৪’শ ৩০ পরিবারের কাছে মুজিববর্ষের ঘর হস্তান্তর করা হয়েছে। ইতোমধ্যে ঘর পাওয়া এসব পরিবার ওইসব ঘরে বসবাস করছে।এবং তৃতীয় দফায় ২৫০ পরিবারের কাছে মুজিববর্ষের ঘর প্রস্তুত, হস্তান্তর করার জন্য নির্মিত হয়েছে।আড়াইশো বাড়িগুলো যেসব ইউপিতে নির্মিত হয়েছে,উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে ৫০টি, সাহারবিল ইউনিয়নে ৫৪টি, ডুলাহাজারা ইউনিয়নের ৮টি এবং পুর্ব বড় ভেওলা ইউনিয়নে ১’শ৩৮টি ঘর নির্মাণ করা হয়েছে। এসব ঘর আগামী ২৬ এপ্রিল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফান্সের মাধ্যমে উদ্ধোধন করবেন। পরে তাদের জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হবে। আধাপাঁকা এসব ঘর নির্মাণে প্রতি ঘরের জন্য ব্যয় হয়েছে ২লাখ ৪০ হাজার টাকা করে। এসব ঘরে ২টি রুম, বাথরুম ও রান্নাঘর রয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) জেপি দেওয়ান বলেন,তৃতীয় পর্যায়ে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী চকরিয়া উপজেলার জন্য দেওয়া ২৫০ ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামী ২৬ এপ্রিল এসব ঘর তালিকাভুত্ত ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিলসহ হস্তান্তর করা হবে। এজন্য সব ধরনের প্রস্ততি শেষ করা হয়েছে। আমি মনে করি ভুমিহীন ও গৃহহীন এসব পরিবারের জন্য এবারের ঈদ খুব আনন্দের মধ্যে কাটবে। তারা মুজিববর্ষের ঘরে পরিবারের সবাইকে নিয়ে ঈদুল ফিতরের আনন্দে মাতবেন। এসময় সংবাদ সম্মেলনে
উপস্থিত ছিলেন- চকরিয়া উপজেলা প্রকৌশলী (এলজিইডি) জাহেদুল ইসলাম, পল্লী বিদ্যুৎ এর কর্মকর্তা সাদেকুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী মো.ইউছুফ,চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মিজবাউল,সাংবাদিক এম আর মাহামুদ,সাংবাদিক সাইফুল ইসলাম সাইফ সহ প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।

আরও খবর

Stay Connected

0FansLike
3,320FollowersFollow
19,600SubscribersSubscribe
Adspot_img

সর্বশেষ সংবাদ