শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

চকরিয়ায় সাংবাদিক’দের মানববন্ধন

সাইফুল ইসলাম সাইফ, চকরিয়া :

বান্দরবনের লামাও চকরিয়ায় কর্মরত সাংবাদিক ইলিয়াছ আরমানের বিরুদ্ধে হয়রানিমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবীতে চকরিয়ায় কর্মরত সাংবাদিক’রা মানববন্দন করেছে।

রবিবার (২)অক্টোবর দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সামনে এ মানববন্দন করেন উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দরা।

এসময় চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি দৈনিক জনকণ্ঠের চকরিয়া প্রতিনিধি ইবনে আমিন বলেন,একজন সাংবাদিক মানববন্দনের নিউজ করে যদি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামী হয় তাহলে এ দেশে কি সাংবাদিকতা আধো কি সম্ভব চলবে। হয়রানিমূলক মামলাটি দ্রুত সময়ে প্রত্যাহার করা হোক।
চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠের চকরিয়া প্রতিনিধি ছোটন কান্তি নাথ জানান,সাংবাদিক ইলিয়াছ আরমান চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সে একজন আদর্শবান সংবাদকর্মী।

বান্দরবনের লামায় এলাকাবাসির একটি মানববন্দনের নিউজ ইলিয়াছের কর্মরত পত্রিকায় নিউজ প্রকাশ করাই, তার বিরুদ্ধে এ মামলা।অথচ ওই নিউজে তার কোন মতামত নেই। এ হয়রানিমূলক মামলার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।মানববন্দন থেকে এ মামলা দায়িত্বে থাকা সংশ্লিষ্ট কর্তকর্তাদের কাছে অনুরোধ, উক্ত মামলা সুষ্ঠু তদন্ততের মধ্যদিয়ে সাংবাদিক ইলিয়াছ আরমানকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হোক। তাকে মামলা থেকে বাদ না দিলে আরো বড় পরিসরে আন্দোলন করা হবে।

এসময় মানববন্ধনে চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি যায়যায় দিনের চকরিয়া প্রতিনিধি মনজুর আলম,বাংলাদেশ প্রতিদিনের চকরিয়া প্রতিনিধি জিয়া উদ্দীন ফারুক, যুগ্ম সম্পাদক ও যুগান্তরের চকরিয়া প্রতিনিধি আবুল মনছুর মহসিন,সাংগঠনিক সম্পাদক দৈনিক বাঁকখালী ও টিটিএনের চকরিয়া প্রতিনিধি:সাইফুল ইসলাম সাইফ দৈনিক নয়া দিগন্তের চকরিয়া প্রতিনিধি রফিক আহমদ, জবাবদিহির পত্রিকার আব্দুল করিম বিটু,চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সদস্য আব্দুল হামিদ,শাহাদাত হোসেন, জমির হোসেন, সুমন কান্তি দাশ,রুস্তম গণি মাহমুদ,আপন কণ্ঠের জুলফিকার আলি ভুট্টো,মিজানুর রহমান, জিয়াউল হক জিয়া, মো: সেলিম, ওমর আলী, শাহ আলম, খায়রুল বশর প্রমূখ উল্লেখ গত ১৬ সেপ্টেম্বর বাদে জুম্মা উপজেলার আজিজনগর ইউনিয়নে একটি মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ১৭ সেপ্টেম্বর এই ঘটনার বিবরণ দিয়ে দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ পরিবেশন হয়। এর জের ধরে ২৬ সেপ্টেম্বর খুরশিদা নামের এক নারী চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১,২৫, ও ৩৫ ধারায় মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো কক্সবাজারকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বলে জানা যায়।

এদিকে একজন সাংবাদিক’কে মামলা দিয়ে হয়রানি করাই নিন্দার ঝড় চলছে সাংবাদিক সমাজে।

সর্বশেষ খবর

মেক্সিকোর বিপক্ষে মেসির দল কেমন খেলে

  টিটিএন ডেস্ক: ডু অর ডাই ম্যাচে রাতে মেক্সিকোর মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ আসরে নিজেদের প্রথম ম্যাচ হেরে পিছিয়ে লিওনেল মেসির দল। তাইতো মেক্সিকোর...

ফ্রি IELTS কোর্স সহ যুক্তরাজ্যে স্কলারশিপ পরামর্শ দিতে কক্সবাজারে হচ্ছে UK EDUCATION MEET 2022

বিশেষ প্রতিবেদকঃ যুক্তরাজ্যের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে স্নাতক শিক্ষা লাভের সুযোগ নিয়ে UK Education Meet 2022 শুরু হতে যাচ্ছে কক্সবাজারে। রোববার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনব্যাপী...

জেলা নির্মান শ্রমিকদের ফুটবল টূর্নামেন্ট উদ্বোধন 

টিটিএন ডেস্ক : প্রতি বছরের ন্যায় কক্সবাজার জেলা নির্মাণ শ্রমিক উন্নয়ন সমিতি এবারও আয়োজন করেছে আন্তঃ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের। শুক্রবার বেলা ৩ টায় শহরের দক্ষিন রুমালিয়ার...

কক্সবাজারে নবান্ন উৎসব ২৬ নভেম্বর

টিটিএন ডেস্ক: ❝ ঋতুর খাঞ্চা ভরিয়া এল কি ধরণির সওগাত? নবীন ধানের আঘ্রাণে আজি অঘ্রাণ হল মাত ❞ -স্লোগানে সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার ও জেলা শিল্পকলা একাডেমির...