বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

চকরিয়ায় বসতবাড়িতে ভাঙচুর ও হামলার আতঙ্ক : থানায় জিডি

সাইফুল ইসলাম সাইফ, চকরিয়া:

চকরিয়া পৌর ৬নং ওয়ার্ডের কাহারিয়াঘোনা কমিশনার পাড়া এলাকার খোরশেদ আলমের স্ত্রী শাহেনা বেগম পৈত্রিক ও ক্রয়সূত্রে ভরামুহুরী মৌজার বি,এস খতিয়ান নং ২৭২, সৃজিত খতিয়ান ১৫৯৭,১৬১৩ বি,এস দাগ নং ৪৩০, জমির আয়তন ৩ শতক বা ৯ কড়া জমি প্রাপ্ত হয়। সেই জায়গায় শান্তিপূর্ণভাবে বসবাস করছে এই পরিবারটি।

থানার অভিযোগ সুত্রে জানাযায়, তাদের প্রতিপক্ষ জাহাঙ্গীর গং’রা জায়গারটির লোভে পড়ে শাহেনা বেগম ও তার পরিবারের উপর দীর্ঘদিন যাবত নির্যাতন, হামলা চালিয়ে দখলচেষ্টায় মরিয়া। পাশাপাশি সন্ত্রাসী দিয়ে প্রতিনিয়ত হুমকি দিচ্ছে তাদের। যেকোন মুহুর্তে বাড়ি ভাংচুর সহ বাড়িতে থাকা সবাইকে প্রাণে মারবে বলে দাবি ভুক্তভোগী পরিবারের।

এই বিষয়ে শনিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে শাহেনা বেগমের ছেলে মোহাম্মদ আইয়ুব (জয় খাঁন) চকরিয়া থানায় নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

জয় বলেন, মা-বাবা,ভাই বোন নিয়ে আমরা শান্তিপূর্ণ বসবাস করে আসছি। এদিকে অভিযুক্ত জাহাঙ্গীর গংরা বলে বেড়াচ্ছে যেকোন মুহুর্তে আমাদের উপর হামলা করবে। রাতের অন্ধকারে বাড়ি জ্বালিয়ে দিবে। এসব করাচ্ছে আমার মামাতো ভাই দুবাই প্রবাসী জিয়াবুল হক ও তার পরিবার।

ভুক্তভোগী পরিবারের এই সন্তান আরও জানান, মূলত মানুষের জায়গা জমি দখল করা তাদের পেশা ও নেশা, তাঁরা সন্ত্রাসী প্রকৃতির লোকজন। উক্ত জমি আমার মায়ের নামে আর-এস, বি-এস, দিয়ারা, নামজারি সহ পৌরসভার ডিগ্রী রয়েছে।

প্রতিপক্ষরা আমাদের ভোগদখলীয় জমি কি মূল্যে দাবি করছে বুঝতে পারছি না। তিনি এই এই বিষয়ে প্রশাসনার হস্তক্ষেপ কামনা করেছেন।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...