বুধবার, সেপ্টেম্বর ৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

চকরিয়ায় বন্যা পরিস্থিতি উন্নতি

সাইফুল ইসলাম সাইফ, চকরিয়া:

চকরিয়ায় বন্যা পরিস্থিতি উন্নতি, তবে বন্যার পানি পুরোপুরি নেমে না যাওয়াই শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন স্থানে আশ্রয় নেওয়া মানুষগুলো ঘরে ফিরতে পারেনি এখনো। বৃষ্টিপাত একটু কম হওয়ায় এবং উজানের ঢল কমে যাওয়ায় শুক্রবার ভোর থেকে মাতামুহুরী নদীর পানি নামতে শুরু করেছে। ভোর থেকে মাতামুহুরী নদীর পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হতে শুরু করে। বন্যার পানিতে প্লাবিত হওয়া বাড়িগুলোতে এখনো রান্না খাওয়ার পরিবেশ সৃষ্টি হয়নি।

বন্যায় রাস্তাঘাট, সবজি ক্ষেতের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ভেঙে গেছে গ্রামের সড়ক, ভেসে গেছে কিছু পুকুরের মাছ।

কোনাখালীর স্থানীয় বাসিন্দা মো: আলম জানান, কোনাখালীতে টেকসই বাঁধের কারণে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের অভাবে প্রতিবছর এই এলাকার মানুষের ভোগান্তিতে পড়তে হয়। তাঁরা ত্রাণ নয়, টেকসই বেড়িবাঁধ চান।

এছাড়াও পৌর এলাকা, উপজেলার কাকারা, সুরাজপুর-মানিকপুর, হারবাং, কৈয়ারবিল, শাহারবিল, বদরখালী ও ডুলাহাজারায় ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।

অন্যদিকে উপজেলার অনেক এলাকা প্লাবিত রয়েছে বলে জানান সেখানকার স্থানীয়রা।

গতকাল বৃহস্পতিবার রাতে চকরিয়া পৌরসভা ৯নং ওয়াডের বাধঁ ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা ছিল, পরে স্থানীয়রা বিভিন্ন কৌশলে বাঁধটি রক্ষা করে।

এর আগে বুধবার সকালে টানা বর্ষণ ও উজানের ঢলে উপজেলার কোনাখালীতে রাস্তা ভেঙ্গে যায় এতে ২০,৩০ গ্রামের মানুষ প্লাবিত হয়। সবমিলিয়ে উপজেলার ৮০ ভাগ মানুষ পানিবন্দী ছিল।

তবে আজ প্রায় প্লাবিত এলাকাগুলো থেকে পানি নামতে শুরু করে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) সামসুল তাবরীজ জানিয়েছেন, বন্যার পানি নামতে শুরু করেছে,তবে এখনো উপজেলার ৭টি ইউনিয়ন প্লাবিত রয়েছে। তিনি আরও জানান, ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণের পাশাপাশি ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে এরই মধ্যে কাজ শুরু করেছে উপজেলা প্রশাসন।এবং বিশুদ্ধ পানিও দেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর

পররাষ্ট্রমন্ত্রী অসুস্থ

টিটিএন ডেস্ক: শারীরিকভাবে অসুস্থতা বেড়ে যাওয়ায় হাসপাতালে চিকিৎসকের পরামর্শ নিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। উচ্চ রক্তচাপ ও ভার্টিগো (ঝিমুনি) জনিত সমস্যার কারণে মঙ্গলবার (৬...

ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন ট্রাস

টিটিএন ডেস্ক: রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করে পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের বিদায়ী প্রধানমন্ত্রী বরিস জনসন। এর মাধ্যমে অভিষেক হলো নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের। আজ মঙ্গলবার...

সিজিপিএ পদ্ধতি বাতিলের দাবিতে কক্সবাজারে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

শাহেদ হোছাইন মুবিন: সিজিপিএ পদ্ধতি বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে কক্সবাজার মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে কক্সবাজার শহীদ মিনারে শিক্ষার্থীরা এসময় বিভিন্ন দাবীতে স্লোগান...

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের জয়

টিটিএন ডেস্ক: শ্রীলঙ্কা নিজেদের প্রথম গোল পেয়ে ম্যাচে ফেয়ার চেষ্টা করলেও সেটি হতে দেয়নি লাল-সবুজের জার্সি ধারিরা। লঙ্কানদের প্রথম গোলের দুই মিনিটের মধ্যে আরও একটি...