শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

চকরিয়ায় তিন ইউপিতে নৌকা বঞ্চিত প্রার্থীর সমর্থনে বিক্ষোভ

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলার কাকারা, পশ্চিম বড়ভেওলা ও লক্ষ্যারচর ইউনিয়নে পছন্দের প্রার্থী আওয়ামীলীগের দলীয় মনোনয়ন (নৌকা প্রতীক) বঞ্চিত হওয়ায় তাদের কর্মী সমর্থকরা সড়কের পাশে কলাগাছ রোপন করে বিক্ষোভ করেছে। পরে কয়েক হাজার লোক চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের জিদ্দা বাজার এলাকায় মানববন্ধন কর্মসূচি পালনের পাশাপাশি কাকারা ইউনিয়নের দরগা রাস্তার মাথায় প্রতিবাদ সমাবেশ করে। একইভাবে পশ্চিমবড়ভেওলা ইউনিয়নে এডভোকেট রবিউল এহেসানের সমর্থকরাও কলাগাছ নিয়ে মিছিল করেছে।

জানা গেছে, তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য কক্সবাজারের চকরিয়া উপজেলার ১০টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। নির্বাচনকে সামনে রেখে কক্সবাজার জেলা আওয়ামীলীগ দলীয় প্রার্থী বাছাই করে তার তালিকা আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠায়।

তারই প্রেক্ষিতে কেন্দ্রীয় আওয়ামীলীগের দলীয় মনোনয়ন বোর্ড চকরিয়া উপজেলার ১০টি ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিষয়টি চুড়ান্ত করে মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা ১২টায় তাদের তালিকা প্রকাশ করে।

ওই তালিকায় কাকারা ইউপি থেকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী সাহাব উদ্দিনের নাম, পশ্চিম বড়ভেওলায় সাবেক ছাত্রলীগ নেতা এড. রবিউল ও লক্ষ্যারচরে ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি সাইকুলের নাম না থাকায় তাদের কর্মী সমর্থকরা ক্ষোভে এসব কর্মসূচি পালন করে। এবং সড়কের পাশে কলা গাছ রোপণ করে।

বিক্ষোভ সমাবেশে দলীয় মনোনয়ন বঞ্চিত চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক সাহাব উদ্দিন বলেন, দীর্ঘ ২৬ বছর ধরে আমি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে কোন ধরনের কলঙ্খের তিলক পড়েনি। সচ্চ রাজনীতি করে এলাকায় জনপ্রিয় হয়ে উঠায় ইউনিয়ন বাসির দাবীর প্রেক্ষিতে আমি চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চেয়েছিলাম। কক্সবাজার জেলা আওয়ামীলীগ আমার মনোনয়ন যাচাই বাচাই করে আমার নামের তালিকা ১ নম্বরে স্থান দিয়ে কেন্দ্রের কাছে পাঠায়। কিন্ত আমি আজ কালো টাকার কাছে হেরে গিয়ে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়েছি।

চেয়ারম্যান প্রার্থী সাহাব উদ্দিন আরও বলেন, আমি আওয়ামীলীগের দলীয় মনোনয়ন বঞ্চিত হলেও মানুষের ভালোভাষা থেকে বঞ্চিত হইনি। যার প্রমান আমার কয়েক হাজার কর্মী সমর্থকরা সড়কের পাশে কলাগাছ রোপন করে বিক্ষোভ কর্মসূচি পালনের পাশাপাশি চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের জিদ্দা বাজার এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

দলীয় মনোনয়ন বঞ্চিত হলেও আমার ইউনিয়নের বাসিন্দাদের সম্মান রক্ষার্থে আগামী ইউপি নির্বাচনে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে যাব। এ নির্বাচনে জয়ী নেত্রীর কাজে প্রমান করে দেব কাকারা ইউনিয়নের বাসিন্দাদের কাছে কত জনপ্রিয় নেতা ছিলাম। পরে শতাধিক গাড়ির বহর নিয়ে কয়েক হাজার নেতাকর্মী কাকারা ইউনিয়নের সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ করে।

সর্বশেষ খবর

ফ্রি IELTS কোর্স সহ যুক্তরাজ্যে স্কলারশিপ পরামর্শ দিতে কক্সবাজারে হচ্ছে UK EDUCATION MEET 2022

বিশেষ প্রতিবেদকঃ যুক্তরাজ্যের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে স্নাতক শিক্ষা লাভের সুযোগ নিয়ে UK Education Meet 2022 শুরু হতে যাচ্ছে কক্সবাজারে। রোববার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনব্যাপী...

জেলা নির্মান শ্রমিকদের ফুটবল টূর্নামেন্ট উদ্বোধন 

টিটিএন ডেস্ক : প্রতি বছরের ন্যায় কক্সবাজার জেলা নির্মাণ শ্রমিক উন্নয়ন সমিতি এবারও আয়োজন করেছে আন্তঃ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের। শুক্রবার বেলা ৩ টায় শহরের দক্ষিন রুমালিয়ার...

কক্সবাজারে নবান্ন উৎসব ২৬ নভেম্বর

টিটিএন ডেস্ক: ❝ ঋতুর খাঞ্চা ভরিয়া এল কি ধরণির সওগাত? নবীন ধানের আঘ্রাণে আজি অঘ্রাণ হল মাত ❞ -স্লোগানে সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার ও জেলা শিল্পকলা একাডেমির...

অঘটনের পর অঘটন ব্রাজিলে- নেইমারের পর এবার কে?

স্পোর্টস ডেস্ক: গোড়ালির চোটে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেলেন তারকা ব্রাজিল ফরোয়ার্ড নেইমার ও দানিলো লুইজ দা সিলভা। ব্রাজিল জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড়...