বুধবার, নভেম্বর ২৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

চকরিয়াতে কেঁচো খুঁড়তে বেরিয়ে এলো সাপ

সাইফুল ইসলাম সাইফ,চকরিয়া:

চকরিয়ার ডুলাহাজারায় ছিনতাইকারী’র কবল থেকে মহিষ উদ্ধার করতে গিয়ে পুকুর থেকে দুই ট্রাক গর্জন সহ নানা প্রজাতির গাছ উদ্ধার করেছে উপজেলা প্রশাসন ও বন বিভাগ। এসব গাছ ডুমখালী এলাকার একটি চক্র রাতের অন্ধকারে বন থেকে চুরি করে নানা টুকরো করে পুকুরে রাখছিল।

মঙ্গলবার সকালে ডুমখালী ২নং ওয়ার্ড রিজার্ভ পাড়া থেকে এসব গাছগুলো উদ্ধার করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান জানান,একটি চক্র
সংরক্ষিত বন থেকে গাছগুলো কেটে ছিল।তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এদিকে একইদিন ডুলাহাজারা মালুমঘাট এলাকায় সড়কে ব্যারিকেড দিয়ে ট্রাক আটকে চারটি মহিষ লুট করে নিয়ে যায়। পরে স্থানীয় চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরের নেতৃত্বে থানা পুলিশ সহ সহ ডুমখালী ২নং ওয়ার্ড রিজার্ভ পাড়া এলাকা থেকে এসব মহিষ ছিনতাকারী’র কবল থেকে একে একে উদ্ধার করে মালিকের কাছে হস্তাস্তর করেন।

চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর জানান,ছিনতাইকারী’রা সড়কে ব্যারিকেড দিয়ে চারটি মহিষ নিয়ে যায়,পরে টানা তিন ঘন্টার চেষ্টায় মহিষ উদ্ধার করতে সক্ষম হয়।

গাড়ির চালক ও মহিষের মালিক জানান,আলিকদম থেকে মহিষগুলো ক্রয় করে উখিয়া নিয়ে যাওয়ার সময় অস্ত্রের মুখে জিম্মি করে মহিষ নিয়ে যায় তারা।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার চকরিয়া সদর সার্কেল মো:তফিকুল আলম,ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্তী।মালুমঘাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মকসুদ আহমদ।

ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান,মহিষ ছিনতাইকারীর বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।এঘটনায় যারাই জড়িত ব্যবস্থা নেওয়া নেওয়া হবে।

 

সর্বশেষ খবর

মেসিদের হারিয়ে যে পুরস্কার পেলো সৌদির ফুটবলাররা

টিটিএন ডেস্ক: ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে সৌদির ঐতিহাসিক জয়ের পর বড় পুরস্কার পেতে যাচ্ছেন সৌদি আরবের ফুটবলাররা। মঙ্গলবার আর্জেন্টিনার বিরুদ্ধে যারা খেলেছেন তাদের প্রত্যেককে রোলস...

দেখে নিন ২০২৩ বিপিএলের ৭ দলের চূড়ান্ত স্কোয়াড!

শেষ  হয়েছে বিপিএল নবম আসরের প্লেয়ার্স ড্রাফট। দেশের ৭ ক্রিকেটার প্লেয়ার্স ড্রাফটের আগেই সরাসরি ৭ দলের সঙ্গে যুক্ত হয়েছেন। ড্রাফটে ৪০০ বিদেশি ক্রিকেটারের সঙ্গে...

কক্সবাজারে এইচএসসি ও সমমানের নবম দিনে অনুপস্থিত ২২৩

শাহেদ হোছাইন মুবিন : সারাদেশের ন্যায় কক্সবাজারেও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা এইচএসসি ও সমমানের পরীক্ষার রসায়ন (তত্ত্বীয়) ১ম পত্র ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ১ম পত্র, ইতিহাস...

ওসি প্রদীপ পদক পাওয়ার লোভে আত্মসমর্পনের সাজানো নাটক সাজিয়েছিলেন

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফে ইয়াবা কারবারি হিসেবে আত্মসমর্পণ করা ১০১ জনের প্রত্যেককে ১৮ মাস কারে কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে ২০ হাজার টাকা করে...