শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

গভীর সমুদ্রে বিকল ফিশিং বোট থেকে ১৭ জেলে উদ্ধার করেছে নৌবাহিনী

নিজস্ব প্রতিবেদক:

কুতুবদিয়া-মহেশখালী চ্যানেলের গভীর সমুদ্রে বিকল ফিশিং বোটে ৬ দিন ধরে ভাসতে থাকা ১৭ জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী। বৃহস্পতিবার (১১ নভেম্বর) কক্সবাজার থেকে ৮০ কিলোমিটার দূরে নিয়ন্ত্রণহীন খাজা আজমির নামের ওই ফিশিং বোট এবং জেলেদের উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া জেলেদের নৌবাহিনীর সদস্যরা প্রাথমিক চিকিৎসা দিয়ে কুতুবদিয়া বোট মালিক সমিতির কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার (১২ নভেম্বর) বিকেলে চট্টগ্রামস্থ নৌবাহিনীর মিডিয়া বিভাগ থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

উদ্ধারকৃত জেলেরা হলেন- মোবারক আলী, আবু সাঈদ, ইসমাইল, রবিউল হান্নান, মোহাম্মদুল্লাহ, রবিউল হোসাইন, রেজাউল করিম, মো. আয়েছ, নূরুল আলম, নূরুল আজগার, মো. হান্নান, আ. খালেক, আদম বাদশা, মবিনুল ইসলাম, মো. মামুন, মো. জকির ও নুরুল মোস্তফা। তারা কক্সবাজারের কুতুবদিয়া এলাকার বাসিন্দা।

নৌবাহিনী জানায়, গত ৫ নভেম্বর ১৭ জন জেলেসহ ফিশিং বোটটি মাছ ধরতে সাগরে যায়। একপর্যায়ে বোটের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এই সময় বোটটি দিক হারিয়ে এলোমেলো ভাসতে থাকে। ভাসমান অবস্থায় তারা ৬ দিন সাগরে অবস্থান করে। পরে টহলকাজে নিয়োজিত নৌবাহিনীর জাহাজ অনুসন্ধান জেলেদের উদ্ধার করে।

জাহাজের নৌসদস্যরা উদ্ধার হওয়া জেলেদের জরুরিভিত্তিতে প্রাথমিক চিকিৎসা, প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে কুতুবদিয়া বোট মালিক সমিতির কাছে হস্তান্তর করা হয় বলে জানায় নৌবাহিনী।

আরও খবর

Stay Connected

0FansLike
3,044FollowersFollow
18,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ