সোমবার, অক্টোবর ৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু

টিটিএন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৯৭২ জনে।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫১৪ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৭৫ হাজার ২৭ জনে।

সোমবার (১০ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ১১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ১২ হাজার ২৭৭ জন।

২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৬৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮৪৮টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৯৯ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬ লাখ ৪৭ হাজার ৭৪২টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ১৫ জন। এছাড়া চট্টগ্রামে ১১, রাজশাহীতে ৬, বরিশালে ২, সিলেটে ৩ এবং রংপুরে ১ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১৩ জন নারী। এর মধ্যে বাড়িতে ২ জন এবং বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৯৭২ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৬৭৮ জন এবং নারী ৩ হাজার ২৯৪ জন।

বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৫ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৭, ৪১ থেকে ৫০ বছরের ৫ এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর

চকরিয়ায় সাংবাদিক’দের মানববন্ধন

সাইফুল ইসলাম সাইফ, চকরিয়া : বান্দরবনের লামাও চকরিয়ায় কর্মরত সাংবাদিক ইলিয়াছ আরমানের বিরুদ্ধে হয়রানিমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবীতে চকরিয়ায় কর্মরত সাংবাদিক’রা...

মায়ানমারে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোর নিহত, শূন্যরেখায় দাফন

বিশেষ প্রতিনিধি : তুমব্রু সীমান্তের মায়ানমার অংশে মাইন বিস্ফোরণে এক রোহিঙ্গা কিশোর নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছেন আরো একজন রোহিঙ্গা যুবক। রবিবার (২ অক্টোবর) সকালে, সীমান্তের...

কালারমারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন, সভাপতি- তারেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন

  কাব্য সৌরভ- দীর্ঘ ১১ বছর পর মহেশখালীর কালারমারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন কালারমারছড়া ইউনিয়ন...

সীমান্তে উত্তেজনা: টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ

টিটিিএন ডেস্ক: মিয়ানমার সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতি ও নৌপথের টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আমস্যার কারণেজ রোববার দুপুর আড়াইটার দিকে টেকনাফ...