বুধবার, নভেম্বর ২৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

কোন কাজে সঙ্গী প্রতিদিনই আপনার প্রেমে পড়বে

লাইফস্টাইল ডেস্ক :

প্রেমে পড়া সহজ। তবে মনেরমতো জীবনসঙ্গী পাওয়া বেশ কঠিন। ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠার প্রথমদিকে সম্পর্ক বেশ ভালো থাকলেও ধীরে ধীরে সঙ্গীর প্রতি আগ্রহ অনেকেরই কমে। এর ফলে বাড়তে থাকে দুরত্ব।

এমনকি এই দুরত্ব থেকে ঘটে বিচ্ছেদও! এক্ষেত্রে দুজনেরই উচিত একে অন্যের সঙ্গে খোলাখুলি কথা বলা ও ব্যক্তিগত সময় বাড়ানো। জেনে নিন কোন কোন কাজে সঙ্গী প্রতিদিনই আপনার প্রেমে পড়বেন-

নিজেদের জন্য আলাদা সময় রাখুন প্রতিদিন

বেশিরভাগ দম্পতিদের মধ্যেই অশান্তি কিংবা দুরত্বে সৃষ্টি হয় মূলত একে অন্যকে সময় না দেওয়ার কারণে। বর্তমানে সবাই কর্মব্যস্ত সময় কাটান, এ কথা সত্যিই। তবে দিনশেষে অবশ্যই সঙ্গীকে সময় দিতে হবে।

তাহলে সম্পর্ক ভালো থাকবে, এমনকি নিজেদের মধ্যকার বোঝাপোড়াও বাড়বে। মনে রাখবেন, আপনার বিপদে-আপদে এমনকি জীবনের সব ক্ষেত্রেই কিন্তু পাশে থাকবেন সঙ্গী। তাই তাকে খুশি রাখুন ও সময় দিন।

বিভিন্ন কাজে সঙ্গী সমর্থন করুন

সঙ্গীর প্রতি আপনি যতটা সহজ-সরল ও সৎ হবেন, দেখবেন তিনি আপনাকে ততটাই ভালোবাসবেন। আপনার বিশেষ গুণের কারণে সঙ্গী প্রতিদিনই আপনার প্রেমে পড়তে বাধ্য হবে। তার প্রতিটি কাজে সমর্থন করুন। তার পাশে থাকুন ও সাহস দিন বিভিন্ন পরিস্থিতিতে।

নিজেদের মধ্যকার সমস্যা দ্রুত সমাধান করুন

প্রতিটি সম্পর্কের মধ্যে উত্থান-পতন থাকে। তাই বলে অশান্তি কিংবা ঝগড়ার কারণে একে অন্যের সঙ্গে কখনো রাগ করে দুরত্ব বাড়াবেন না। এতে সম্পর্ক আরও খারাপ হতে থাকে।

যত তাড়াতাড়ি সম্ভব নিজেদের মধ্যকার ভুল বোঝাবুঝির অবসান ঘটান। দেখবেন সম্পর্ক আবারও প্রাণ ফিরে পাবে ও একে অন্যের প্রতি আরও ভালোবাসা বোধ করবেন।

সব কাজ ভাগ করে নিন

সংসারে একে অন্যকে সাহায্য করা সব দম্পতিদেরই উচিত। এক্ষেত্রে সঙ্গীকে সময়ও দেওয়া যায় আবার দু’জনে মিলে কাজ ভাগাভাগি করে তা দ্রুত সম্পন্নও হয়। সঙ্গীকে বিভিন্ন কাজে সহযোগিতা করলে আপনার প্রতি তার সম্মান ও ভালোবাসা দুটোই বাড়বে।

সঙ্গীর প্রশংসা করুন

বিভিন্ন কাজে সঙ্গীর প্রশংসা করুন। এতে সঙ্গী আপনার প্রেমে পড়বেন নতুনভাবে। অনেকেই সঙ্গীর প্রশংসা মনে মনে করলেও মুখে উচ্চারণ করেন না। আপনার মনে হতে পারে, দাম্পত্যে এটি কোনোভাবে প্রভাব ফেলবে না।

তবে মনে রাখবেন, সঙ্গীর প্রশংসা করলে আপনি তার কাছে ছোট হয়ে যাবেন না বরং তিনি খুশি হবে আপনার প্রতি। এমনকি আপনার প্রতি তার সম্মান ও ভালোবাসা দুটোই বাড়বে।

সূত্র: বোল্ডস্কাই

সর্বশেষ খবর

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কে সম্মাননা প্রদান করলো ঢাকাস্থ কক্সবাজার সমিতি

বার্তা পরিবেশক কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান অবসরপ্রাপ্ত কমোডর মোহাম্মদ নুরুল আবছার কে সম্মাননা প্রদান করেছে কক্সবাজার সমিতি ঢাকা। সমিতির পক্ষ থেকে সভাপতি হেলালুদ্দীন আহমেদ কমোডর...

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে কুতুবদিয়া আ.লীগের প্রস্তুতি সভা

কুতুবদিয়া প্রতিনিধি : আগামী ৭ডিসেম্বর কক্সবাজারে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জনসভা সফল করার লক্ষ্যে কুতুবদিয়া উপজেলা আ.লীগের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায়...

মাত্র পাঁচ মিনিটেই তছনছ হট ফেভারিট আর্জেন্টিনা, সাফল্যের নেপথ্যে কে?

আসিফুজ্জামান সাজিন: সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে প্রথম ম্যাচেই বড় অঘটনের শিকার আর্জেন্টিনা। লিওনেল মেসির হাতে যে একটি বিশ্বকাপ শিরোপা সবাই দেখতে চায়, সেটা...

খুটাখালীতে পান ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও: কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নে বনে ঝাড়ু ফুল সংগ্রহ করতে গিয়ে বন খেকোদের হামলায় আবদু রশিদ (৫০) নামের এক পান ব্যবসায়ী...