শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

কুতুবদিয়ায় প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ১১ পরিবার

আবুল কাশেম, কুতুবদিয়া:

কুতুবদিয়ায় মুজিববর্ষ উপলক্ষে শেখ হাসিনার উপহার হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় নির্মিত ২য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের জন্য তৈরী করা ১৩ টি ঘরের মধ্যে সম্পূর্ণ প্রস্তুত করা ১১টি ঘর হস্তান্তর করা হয়েছে।

বাকি ২টি ঘরের কাজ শেষ হলে উপকার ভোগীদের কাছে হস্থান্তর করা হবে বলে উপজেলা প্রশাসন জানিয়েছেন।

রবিবার (২০ জুন) সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরের জামান চৌধুরী, এর সভাপতিত্বে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.ফরিদুল ইসলাম চৌধুরী।

প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণার পর এসব ঘরের দলিল, চাবিসহ প্রয়োজনীয় ডকুমেন্ট গৃহহীন পরিবারের মাঝে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওমর হায়দার ,আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুচছফা বি কম, কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ।

এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার বিউটি, ইউপি চেয়ারম্যান আ স ম শাহরিয়ার চৌধুরী, ইউপি চেয়ারম্যান সৈয়দ আহমদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান আক্তার হোসাইন, বড়ঘোপ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জিয়াউল হক, মুক্তিযুদ্ধা পুলিন বিহারী শীল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, সমাজসেবা অফিসার আমজাদ আলী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রজব আলী, জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা নুরুজ্জামান দেওয়ানী, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাছান কুতুবী, অনলাইন প্রেসক্লাবে সভাপতি এম.এ মান্নান, উপকার ভোগী ভূমি ও গৃহহীন পরিবারগুলোসহ আওয়ামীলীগ এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সরকারী বেসরকারি কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপজেলার সূত্র জানা যায়, ২য় পর্যায়ে উপজেলার বড়ঘোপ ইউনিয়নে ৬টি, লেমশীখালী ইউনিয়নে ১টি, উত্তর ধূরুং ইউনিয়নের ৪টি ঘরসহ মোট ১১ টি সম্পূর্ণ কাজ শেষ হওয়ায় আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে। বাকি ২টির কাজ পুরোপুরিভাবে শেষ হলে দ্রুত সময়ে হস্তান্তর করা হবে।

প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে এক লক্ষ একানব্বই হাজার টাকা। ইটের দেওয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি এসব সেমিপাকা ঘরে দুইটি শয়নকক্ষ, একটি খোলা বারান্দা, একটি রান্না ঘর এবং একটি শৌচাগার রয়েছে বলে জানা যায়।

সর্বশেষ খবর

এক সপ্তাহে সাড়ে তিনশো মেঃ টন আবর্জনা অপসারণ করল এক ব্যবসায়ী

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও : কক্সবাজারের প্রাচীনতম বানিজ্যিক ও ব্যস্ততম এলাকা ঈদগাঁও।এই বাজারকে ঘিরে গড়ে উঠেছে হাজার হাজার ব্যবসা প্রতিষ্ঠান। চারদিকে ছড়িয়ে ছিটিয়ে প্রতিদিন নিত্যনতুন...

ইন্দোনেশিয়ার সঙ্গে বাংলাদেশের মানুষের সম্পর্ক অব্যাহত থাকবে

টিটিএন ডেস্ক : ইন্দোনেশিয়ার সঙ্গে বাংলাদেশের মানুষের সম্পর্কের ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় রেডিসন...

রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যার ১ বছরঃ পরিবারের ২৫ সদস্য কানাডায়

আয়াছুল আলম সিফাত : রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ মৃত্যুবার্ষিকী ছিলো ২৯ সেপ্টেম্বর। আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) এর চেয়ারম্যান মাস্টার মুহিবুল্লাহকে নানান...

পৌর আ’লীগের সভাপতি নজিবুল ইসলামের উদ্যোগে ‘শারদ সন্ধ্যা’

সংবাদ বিজ্ঞপ্তি : শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মন্দির ও মণ্ডপ কমিটির সাথে মতবিনিময় করেছেন পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ নজিবুল ইসলাম। বৃহস্পতিবার সন্ধ্যায় রেডিয়েন্ট ফিশ...