শুক্রবার, মে ২০, ২০২২

কুতুবদিয়ায় ঈদ উপহার হিসেবে জমি-ঘর পেল ১৯ পরিবার

কুতুবদিয়া প্রতিনিধিঃ

কুতুবদিয়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে জমি-ঘর পেল ভূমিহীন ও গৃহহীন ১৯ পরিবার।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে উদ্বোধনের পর কুতুবদিয়ায় ১৯ পরিবারের প্রত্যেককে ২ শতক জমির দলিল এবং এই জায়গায় নির্মিত টিনশেডের পাকা ঘর বুঝিয়ে দেওয়া হয়।

এ উপলক্ষে কুতুবদিয়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নুরের জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে জমি ও ঘর হস্তান্তর করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা খন্দকার মাহামুদুল হাসানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন আবদুর রহমান চৌধুরী, কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ওমর হায়দার, উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর,বড়ঘোপ ইউপি চেয়ারম্যান আবুল কালাম, কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান আজমগীর মাতবর, আলী আকবর ডেইল ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সিকদার, লেমশীখালী ইউপি চেয়ারম্যান আকতার হোছাইন, দক্ষিণ ধূরুং ইউপি চেয়ারম্যান আলা উদ্দিন আল আযাদ,কুতুবদিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমএ হাসান কুতুবী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমানসহ ,সরকারি দপ্তরের কর্মকর্তা,সাংবাদিক উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরের জামান চৌধুরী জানান, প্রত্যেক পরিবারকে ২ শতাংশ করে জমি রেজিষ্ট্রি করে দেওয়া হয়েছে। সেইসাথে নাম খারিজ ও খাজনা পরিশোধ কর স্বত্ব দখল বুঝিয়ে দেওয়া হয়। সেইসাথে ওই জমির উপর সরকার নির্ধারিত ডিজাইনে পাকঘর ও ল্যাট্রিন সংবলিত দ্বি-কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর হস্তান্তর করা হয়েছে।

আরও খবর

Stay Connected

0FansLike
3,320FollowersFollow
19,600SubscribersSubscribe
Adspot_img

সর্বশেষ সংবাদ