শুক্রবার, মে ২০, ২০২২

কুতুবদিয়ার শীর্ষ ডাকাত রবিউল্লাহ রবি সহ ৪ সহযোগী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার জেলার কুতুবদিয়ার শীর্ষ ডাকাত ১০ মামলার আসামি রবিউল্লাহ ওরফে রবি ডাকাত সহ ৪ সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে আলী আকবর ডেইল ইউপির হাসের ঘোনা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, ১। রবি উল্লাহ (৪০), পিতা-মৃত কালা মিয়া, ০২। নেছার উদ্দিন (৩৮), পিতা-মৃত মোঃ মুজাফ্ফর, ০৩। মোঃ জসিম উদ্দিন (৩০), পিতা-মোঃ ইন্নামিন প্রকাশ ইবনে আমিন, ০৪। মোঃ এয়ার খাঁন (৩০), পিতা-মৃত এলাহদাদ, এবং ০৫। রিফাত (২০), পিতা- বাদশা মিয়া।

র‌্যাব জানায়, আলী আকবর ডেইল ইউপির হাসের ঘোনা এলাকায় শীর্ষ ডাকাত রবিউল্লাহ ওরফে রবি ডাকাত সহ ৪ সহযোগী ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় র‌্যাব ঐ এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ১টি ওয়ান শুটারগান, ৫টি এলজি বন্দুক, ১টি একনলা বন্দুক, ১৯ রাউন্ড গুলি এবং ২টি কিরিচ উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, তারা একটি সংঘবদ্ধ চিহিৃত শীর্ষ ডাকাত দলের সক্রিয় সদস্য এবং আসামী রবি উল্লাহ এই চক্রের প্রধান। কুতুবদিয়া একটি দুর্গম ও উপকুলীয় এলাকা হওয়ায় তারা ঐ এলাকায় অস্ত্রের ভয়-ভীতি প্রদর্শন করে সাধারণ মানুষের কাছ থেকে লবন চাষের মাঠসহ বিভিন্ন ঘোনা জোর জবরদস্তি দখল করে থাকে।

এছাড়াও এই চক্রটি অস্ত্রের ভয় দেখিয়ে কক্সবাজার জেলার কুতুবদিয়া এলাকায় লুটপাট, ছিনতাই, চুরি, রাহাজানি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করে থাকে। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে উল্লেখিত অপরাধের কারনে তাদের প্রত্যেকের নামে ৮/১০টি করে মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও খবর

Stay Connected

0FansLike
3,320FollowersFollow
19,600SubscribersSubscribe
Adspot_img

সর্বশেষ সংবাদ