সোমবার, জানুয়ারি ৩০, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

কলাতলীতে ভাড়াটিয়ার প্রতিষ্ঠান দখলের মামলায় মালিক পক্ষের ৩জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার শহরের কলাতলী ৯৯ ব্রাইডাল হাউসের মালিকের নেতৃত্বে ভাড়াটিয়ার ব্যবসা প্রতিষ্ঠান দখল, ভাংচুর এবং লুটপাটের ঘটনায়সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্টেট আদালতে ভাড়াটিয়া নুরুল কবির পাশা’র দায়েরকৃত মামলায় ৩জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। (যার সিআর মামলা নং- ৫৭৮/২০২১ইং।

আদালত সুত্রে জানা যায়,সোমবার এ মামলার পলাতক আসামীরা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আবুল মনসুর জামিন বাতিল করে প্রধান আসামী ঈদগাঁও উপজেলার পশ্চিম পোকখালীর মোঃ হোসেনের ছেলে এরশাদ হোসেন নুর(৩৫), ৩ নং আসামি শহরের টেকপাড়ার হাজী আনোয়ার হোসেনের ছেলে ফয়সাল(৩৫) ও মোঃ হোসেনের ছেলে সোয়েব নুরকে(২২) জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এ মামলার ২ নং পলাতক আসামী ৯৯ ব্রাইডাল হাউসের মালিক পশ্চিম টেকপাড়ায় বসবাসকারী আলহাজ্ব নুর আহমদের ছেলে আনোয়ার হোসেনকে(৫৯) ৫শ টাকা বন্ডে বয়স বিবেচনায় জামিন দেয় আদালত।
মামলার এজাহার সুত্রে জানা গেছে, বিগত ২০২১ সালের ৬ সেপ্টেম্বর তিন দফায় ৯৯ ব্রাইডাল হাউসের মালিক উক্ত মামলার আসামি আনোয়ার হোসেনের নেতৃত্বে অন্যান্য আসামি সহ ২০/৩০জন সশস্ত্র সন্ত্রাসী দেশি-বিদেশি অস্ত্র নিয়ে ৯৯ কটেজের ভাড়াটিয়া নুরুল কবির পাশাকে অন্যায়ভাবে উচ্ছেদ করতে হামলা, লুটপাট এবং ব্যাপকভাবে ভাংচুর চালায়।

সেসময় খবর পেয়ে কক্সবাজার সদর মডেল থানার উপপরিদর্শক এসআই বিপ্লবের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে চলে গেলে সন্ত্রাসীরা আবারও হানা দেয় কটেজটি দখলে নিতে। এসময় সন্ত্রাসীকে একের পর এক ফাঁকা গুলি বর্ষন করে কটেজটি দখলে নেয়। সেসময় কটেজে অবস্থানরত পর্যটককে মারধর ও মোবাইল ছিনিয়ে নেয়। সশস্ত্র সন্ত্রাসীরা কটেজের ম্যানেজার ও কর্মচারীকেও মারধর করে।

মামলার বাদি নুরুল কবির পাশা জানান, ঘটনায় দিন হাজি আনোয়ার হোসেনের নেতৃত্বে কটেজ দখল করে একের পর এক মিথ্যা মামলা দায়ের করে হয়রানী করে আসছে। কটেজ ভাড়া বাবদ জামানতের ৪০ লক্ষ টাকা আত্মসাত করার জন্য এসব ঘটনা সংঘটিত করেছে বলে অভিযোগ নুরুল কবির পাশার। ঘটনার সকল সিসিটিভির ফুটেজ কাছে সংরক্ষিত রয়েছে দাবী করে পাশা জানান তাকে হত্যার পরিকল্পনাও করছে আসামীরা। তিনি জীবনের নিরাপত্তা চেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ খবর

রোহিঙ্গাদের নিয়ন্ত্রণে রাখাটাই একটা চ্যালেঞ্জ : র‌্যাব মহাপরিচালক

  টিটিএন ডেস্ক : র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, পাহাড়ে বিশাল একটা রোহিঙ্গা জনসংখ্যা রয়েছে। তাদের নিয়ন্ত্রণে রাখাটাই একটা চ্যালেঞ্জ। তারা বুঝতে পেরেছে এ দেশের...

নির্মাতা কাওসার চৌধুরী পাচ্ছেন জাতীয় চলচিত্র পুরস্কার

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির কৃতি সন্তান বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা কাওসার চৌধুরী জাতীয় চলচিত্র পুরুষ্কার ২০২১ এর জন্য মনোনীত হয়েছেন। তিনিই প্রথম ব্যাক্তি...

পাঠ্যবই নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: শিক্ষামন্ত্রী

টিটিএন ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন পাঠ্যক্রমে কোনো ভুলভ্রান্তি থাকলে তা সংশোধন করা হবে। তবে এ নিয়ে অপপ্রচার চলছে। আওয়ামী লীগ সরকার কখনো ইসলামের...

কক্সবাজারের ই”য়াবার মামলায় ৮ মিয়ানমার নাগরিকের যাবজ্জীবন কারাদণ্ড

আব্দুর রশিদ মানিক: দুই লক্ষ ইয়াবা উদ্ধারের মামলায় আট রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে কক্সবাজারের অতিরিক্ত দায়রা জজ আদালত। একইসাথে দন্ডিতদের প্রত্যেককে ১ লক্ষ টাকা...