মঙ্গলবার, আগস্ট ৩০, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

করোনায় মৃত্যু আজও ঊর্ধ্বমুখী, শনাক্ত ৩৮৪০

টিটিএন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ৩৪৫ জনের।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৪০ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ৪১ হাজার ৮৭ জনে।

বৃহস্পতিবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে বুধবার ৬০ জনের মৃত্যুর খবর জানায় অধিদফতর।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৭১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৬ হাজার ৪৬৬ জন।

২৪ ঘণ্টায় ২৫ হাজার ৭৭১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৮৭১টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৪ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬২ লাখ ৪৭ হাজার ৬৫৭টি। মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৩ জনের মধ্যে খুলনা বিভাগেরই ২০ জন। এছাড়া ঢাকায় ১০, চট্টগ্রামে ১১, রাজশাহীতে ১৩, সিলেটে ২, রংপুরে ২ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪৫ জন পুরুষ এবং ১৮ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ৮ জন। বাকিরা সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৩ হাজার ৩৪৫ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৫৮৮ জন এবং নারী ৩ হাজার ৭৫৭ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩১ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ৭ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন এবং ১১ থেকে ২০ বছরের ২ জন রয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর

আজিম নিহাদ চ্যানেল ২৪’র জেলা প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক: দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন অনুসন্ধানী সাংবাদিক আজিম নিহাদ। ২৪ ঘন্টা সংবাদ ভিত্তিক টেলিভিশন চ্যানেল ২৪...

উন্নয়নের গতি অব্যাহত রাখতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই : নওগাঁয় তথ্যমন্ত্রী

টিটিএন ডেস্ক: তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বর্তমান সরকারের সময় দেশে অভাবনীয়...

ছাত্রলীগের শোক র‍্যালীঃ স্মরণাতীত কালের বৃহত্তম সমাবেশ

সিয়াম সোহেল & তানভীর শিপু: ১৫ আগস্ট নিহত জাতির পিতা ও পরিবারের সদস্য এবং ২১ আগষ্ট গ্রেনড হামলায় নিহতদের স্মরণে শোক র‍্যালী করেছে কক্সবাজার জেলা...

মালুমঘাটে সড়ক দূর্ঘটনায় নিহত ৬ ভাইয়ের পরিবার কে পর্যাপ্ত ক্ষতিপুরন কেন নয়- হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারার মালুমঘাটে সড়ক দূর্ঘটনায় একই পরিবারের ৬ ভাইয়ের মৃত্যু তে পর্যাপ্ত ক্ষতিপুরণ কেনো নয়, তা জানতে চেয়ে রুল জারি করেছে উচ্চ...