শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

করোনায় এক দিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু

টিটিএন ডেস্ক:

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সারা দেশে ২৬৪ জনের মৃত্যু হয়েছে, যা এক দিনে সর্বোচ্চ। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৯০২ জনে। এর আগে ২৭ জুলাই ২৫৮ জনের মৃত্যু হয়েছিল, যা এক দিনে ২য় সর্বোচ্চ মৃত্যু।

২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১২ হাজার ৭৪৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ লাখ ২২ হাজার ৬৫৪ জনে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে বুধবার ২৪১, মঙ্গলবার ২৩৫, সোমবার ২৪৬, রোববার ২৩১, শনিবার ২১৮ ও শুক্রবার ২১২ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের। এরপর থেকে প্রায় প্রতিদিনই করোনায় ২ শতাধিক মানুষের মৃত্যু হচ্ছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৭৮৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৬ হাজার ৯৪৩ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬ হাজার ৫২২ জনের। পরীক্ষা করা হয়েছে ৪৬ হাজার ৯৯৫টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৭ দশমিক ১২ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৯ লাখ ৯৫ হাজার ৬৭৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৫৪ শতাংশ।

বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৮৭ জন। এছাড়া চট্টগ্রামে ৫৬, রাজশাহীতে ১৯, খুলনায় ৩৫, বরিশালে ১৬, সিলেটে ২৩, রংপুরে ১৮ এবং ময়মনসিংহে ১০ জন মারা গেছেন।

নারী-পুরুষ হিসাবে দেখা গেছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৪০ জন পুরুষ এবং ১২৪ জন নারী। এদের মধ্যে ১৯ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৪ হাজার ৬৮৪ জন এবং নারী ৭ হাজার ২১৮ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৪২ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৫৯, ৪১ থেকে ৫০ বছরের ৩১, ৩১ থেকে ৪০ বছরের ২৫, ২১ থেকে ৩০ বছরের ৫, ১১ থেকে ২০ বছরের ১ ও ১০ জনের কম বয়সী ১ জন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর

এক সপ্তাহে সাড়ে তিনশো মেঃ টন আবর্জনা অপসারণ করল এক ব্যবসায়ী

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও : কক্সবাজারের প্রাচীনতম বানিজ্যিক ও ব্যস্ততম এলাকা ঈদগাঁও।এই বাজারকে ঘিরে গড়ে উঠেছে হাজার হাজার ব্যবসা প্রতিষ্ঠান। চারদিকে ছড়িয়ে ছিটিয়ে প্রতিদিন নিত্যনতুন...

ইন্দোনেশিয়ার সঙ্গে বাংলাদেশের মানুষের সম্পর্ক অব্যাহত থাকবে

টিটিএন ডেস্ক : ইন্দোনেশিয়ার সঙ্গে বাংলাদেশের মানুষের সম্পর্কের ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় রেডিসন...

রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যার ১ বছরঃ পরিবারের ২৫ সদস্য কানাডায়

আয়াছুল আলম সিফাত : রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ মৃত্যুবার্ষিকী ছিলো ২৯ সেপ্টেম্বর। আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) এর চেয়ারম্যান মাস্টার মুহিবুল্লাহকে নানান...

পৌর আ’লীগের সভাপতি নজিবুল ইসলামের উদ্যোগে ‘শারদ সন্ধ্যা’

সংবাদ বিজ্ঞপ্তি : শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মন্দির ও মণ্ডপ কমিটির সাথে মতবিনিময় করেছেন পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ নজিবুল ইসলাম। বৃহস্পতিবার সন্ধ্যায় রেডিয়েন্ট ফিশ...