বুধবার, সেপ্টেম্বর ৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

করোনায় আরও ৫০ জনের মৃত্যু

টিটিএন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৫০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৭৫৫ জনের।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৪২ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৬৭ হাজার ৩৩৮ জনে।

বুধবার (৫ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৪৩৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৮ হাজার ৪৬৫ জন।

২৪ ঘণ্টায় ২০ হাজার ২১৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ২৮৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৫৯ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ লাখ ৬০ হাজার ৬৭৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫০ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ২৮ জন। এছাড়া চট্টগ্রামে ১৬, রাজশাহীতে ১, খুলনায় ৩ এবং সিলেটে ২ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ১৮ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ৩ জন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৭৫৫ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৫৪৪ জন এবং নারী ৩ হাজার ২১১ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩০ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৩, ৪১ থেকে ৫০ বছরের ৫ এবং ৩১ থেকে ৪০ বছরের ২ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর

পররাষ্ট্রমন্ত্রী অসুস্থ

টিটিএন ডেস্ক: শারীরিকভাবে অসুস্থতা বেড়ে যাওয়ায় হাসপাতালে চিকিৎসকের পরামর্শ নিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। উচ্চ রক্তচাপ ও ভার্টিগো (ঝিমুনি) জনিত সমস্যার কারণে মঙ্গলবার (৬...

ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন ট্রাস

টিটিএন ডেস্ক: রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করে পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের বিদায়ী প্রধানমন্ত্রী বরিস জনসন। এর মাধ্যমে অভিষেক হলো নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের। আজ মঙ্গলবার...

সিজিপিএ পদ্ধতি বাতিলের দাবিতে কক্সবাজারে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

শাহেদ হোছাইন মুবিন: সিজিপিএ পদ্ধতি বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে কক্সবাজার মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে কক্সবাজার শহীদ মিনারে শিক্ষার্থীরা এসময় বিভিন্ন দাবীতে স্লোগান...

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের জয়

টিটিএন ডেস্ক: শ্রীলঙ্কা নিজেদের প্রথম গোল পেয়ে ম্যাচে ফেয়ার চেষ্টা করলেও সেটি হতে দেয়নি লাল-সবুজের জার্সি ধারিরা। লঙ্কানদের প্রথম গোলের দুই মিনিটের মধ্যে আরও একটি...