রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

করোনায় আরও ৪৫ জনের মৃত্যু

টিটিএন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৮৭৮ জনে দাঁড়াল।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ২৮৫ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৭২ হাজার ১২৭ জনে।

শনিবার (৮ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৪৯২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬ হাজার ৮৩৩ জন।

২৪ ঘণ্টায় ১৪ হাজার ৩২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭০৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৭৪ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬ লাখ ১৩ হাজার ৯৭৯টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৫ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ২১ জন। এছাড়া চট্টগ্রামে ১৩, রাজশাহীতে ১, রংপুরে ২, খুলনায় ৩, বরিশালে ২, সিলেটে ২ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৬ জন পুরুষ এবং ১৯ জন নারী। এদের সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৮৭৮ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৬১৫ জন এবং নারী ৩ হাজার ২৬৩ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২২ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১২, ৪১ থেকে ৫০ বছরের ৭ এবং ৩১ থেকে ৪০ বছরের ২ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর

উখিয়ায় ছাগল চুরির অভিযোগে ২ কিশোরকে গাছে ঝুলিয়ে নির্যাতন

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ায় ছাগল চুরির অপবাদে দুই কিশোরকে গাছে ঝুলিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হলে বিষয়টি জানাজানি...

মা-বাবাকে হাতুড়ি দিয়ে মারধরঃ প্রাণ বাঁচাতে ছেলের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে

 টিটিএন ডেস্ক: মায়ের সারা শরীরে হাতুড়ি দিয়ে মারধরের আঘাতের চিহ্ন,ফের হামলার ভয়ে সেই আঘাত নিয়ে পালিয়ে বেড়াচ্ছে মা। আর কেউ নয় নিজের সন্তানের মারধরে এমন...

খুলনায় নিখোঁজ মরিয়ম মান্নানের মাকে ফরিদপুর থেকে উদ্ধার

টিটিএন ডেস্ক: খুলনার মহেশ্বরপাশায় নিখোঁজ রহিমা বেগমকে অক্ষত অবস্থায় ফরিদপুর থেকে উদ্ধার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। মায়ের নিখোঁজের তথ্য জানিয়ে প্রায় এক মাস ধরে তার সন্ধান...

সীতাকুন্ডে বারবকুন্ডে গণধর্ষণ মামলার প্রধান আসামী র‌্যাবের হাতে আটক

এমরান হোসাইন: সীতাকুন্ডের বারবকুন্ড এলাকায় চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার অন্যতম প্রধান আসামী দেলোয়ার হোসেনকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। ২৪ সেপ্টেম্বর (শনিবার) রাত আনুমানিক ২ টায় সীতাকুন্ড থানার...