রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

করোনায় আরও ৪১ জনের মৃত্যু, শনাক্ত ১৮২২

টিটিএন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৭৯৬ জনের। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ৮২২ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৬৯ হাজার ১৬০ জনে।

বৃহস্পতিবার (৬ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৬৯৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২ হাজার ১৬৩ জন।

২৪ ঘণ্টায় ২১ হাজার ৮২২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৫৮৫টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৪৪ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ লাখ ৮২ হাজার ২৬৩টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪১ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ২০ জন। এছাড়া চট্টগ্রামে ১৪, রাজশাহীতে ২, খুলনায় ১, বরিশাল এবং সিলেটে ২ জন করে মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২২ জন পুরুষ এবং ১৯ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন একজন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৭৫৫ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৫৬৬ জন এবং নারী ৩ হাজার ২৩০ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৪ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫ এবং ৪১ থেকে ৫০ বছরের ৫ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর

সমস্যা চিহ্নিত করে তা নিরসন করা হবে- কউক চেয়ারম্যান

শাহেদ হোছাইন মুবিন & রাহুল মহাজন : কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নব নিযুক্ত চেয়ারম্যান অবসরপ্রাপ্ত কমোডর নুরুল আবছার বলেছেন, কক্সবাজারের প্রধান সমস্যা গুলো চিহ্নিত করে গুরুত্বের...

কুতুবদিয়ায় খোলা বাজারে ৩০ টাকা দরে চাল বিক্রি শুরু

কুতুবদিয়া প্রতিনিধি : কক্সবাজারের কুতুবদিয়ায় খোলা বাজারে (ওএমএস) ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। রবিবার দুপুরে উপজেলার বড়ঘোপ ডাকবাংলো মাঠে চাল বিক্রির উদ্বোধন করেন...

ডেঙ্গুর প্রকোপ বাড়ছে কক্সবাজারে-আট মাসে আক্রান্ত ১২ হাজার

মোজাম্মেল হক: কক্সবাজারে ডেঙ্গুর পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। ইতোমধ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কক্সবাজার পৌরসভার ২জনসহ চলতি বছরে ২৪ জন মৃত্যুবরণ করেছেন। শহরের হাসপাতাল গুলোতেও...

গীতিকার গাজী মাজহারুল আনোয়ার আর নেই

টিটিএন ডেস্ক : প্রখ্যাত গীতিকার ও পরিচালক গাজী মাজহারুল আনোয়ার আর নেই। আজ রোববার সকাল ৭টা ৫৫ মিনিটে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না...