রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

করোনায় আরও ৩৭ জনের মৃত্যু

টিটিএন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৮৩৩ জনের।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৮২ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৭০ হাজার ৮৪২ জনে।

শুক্রবার (৭ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ১৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৪ হাজার ৩৪১ জন।

২৪ ঘণ্টায় ১৭ হাজার ৩২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ১৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৮৯ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ লাখ ৯৯ হাজার ২৭৬টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ১৯ জন। এছাড়া চট্টগ্রামে ১১, রাজশাহীতে ২, খুলনায় ১, বরিশাল ১, সিলেটে ২ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১৪ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন একজন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৮৩৩ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৫৮৯ জন এবং নারী ৩ হাজার ২৪৪ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২০ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১১, ৪১ থেকে ৫০ বছরের ৫ এবং ৩১ থেকে ৪০ বছরের একজন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর

চিরতরে বন্ধু সংগঠন বাংলাদেশ’র প্রধান কার্যালয় উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: আমরা একটি হাসি ফুটাতে প্রতিজ্ঞাবদ্ধ স্লোগানে স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানো সংগঠন চিরতরে বন্ধু সংগঠন বাংলাদেশ'র প্রধান কার্যালয় উদ্বোধন করা হয়েছে। শুক্রবার ( ১৬ সেপ্টেম্বর...

বাংলাদেশ মিয়ানমার কে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে : শেখ হাসিনা

টিটিএন ডেস্ক : মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতের প্রভাব নিজ অঞ্চলে পড়ার পরও বাংলাদেশ সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে ব্রিটিশ লেবার পার্টির প্রধান...

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ফতোয়া দেওয়া আরসা নেতার কারাগারে মৃত্যু

ইফতিয়াজ নুর নিশান : কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা মামলার অন্যতম আসামী মৌলভী জকোরিয়া (৫৩) চট্টগ্রাম কারাগারে মারা গেছেন। শনিবার রাত পৌনে ১০...

শিক্ষা দিবসে নানান দাবীতে কক্সবাজারে ছাত্র ইউনিয়নের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: মহান শিক্ষা দিবস উপলক্ষে বিভিন্ন দাবীতে মিছিল ও সমাবেশ করেছে কক্সবাজার জেলা ছাত্র ইউনিয়ন। শনিবার বিকাল চারটায় কক্সাবাজার লালদীঘি পাড়ের দলীয় কার্যালয় থেকে শুরু...