সোমবার, সেপ্টেম্বর ৫, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

টিটিএন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ২৮৪ জনে।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৫৭ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৮৫ হাজার ১৯৪ জনে।

বৃহস্পতিবার (২০ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৩৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৭ হাজার ৫১০ জন।

২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪২৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪৩৭টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৭ দশমিক ৫০ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৭ লাখ ৭৪ হাজার ৮৮৩টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ১২ জন। এছাড়া চট্টগ্রামে ১৪, রাজশাহীতে ৩, খুলনায় ২, বরিশালে১, সিলেটে ৩ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৬ জন পুরুষ এবং ১০ জন নারী। এদের ১ জন বাদে বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১২ হাজার ২৮৪ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৮৮৪ জন এবং নারী ৩ হাজার ৪০০ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের ৫ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের ২ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর

অবৈধ বালু তোলায় লাখ টাকা জরিমানা

রামু, প্রতিনিধি: কক্সবাজারের প্রধান নদী বাঁকখালীর বিভিন্ন পয়েন্টে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ বালু তোলার দায়ে একজন ইজারাদারকে লাখ টাকা জরিমানা করেছে রামু উপজেলা প্রশাসন। সোমবার দুপুর...

একসাথে কাজ করার অঙ্গীকার সাবেক ও বর্তমান কউক চেয়ারম্যানের ( ভিডিও)

আব্দুর রশিদ মানিক: কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবাগত চেয়ারম্যান নুরুল আবছার সদ্য বিদায়ী চেয়ারম্যান ফোরকান আহমেদকে বিদায়কালে সম্ভাষন জানিয়ে বলেন, কর্নেল ফোরকান স্যারকে আনুষ্ঠানিক ভাবে বিদায়...

এসএসসি পরীক্ষা সকাল ১০টার পরিবর্তে ১১টায় শুরু

টিটিএন ডেস্ক: চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা সকাল ১০টার পরিবর্তে ১১টা থেকে শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার (৫ সেপ্টেম্বর) তার...

ললিতের সঙ্গে ভেঙে গেলো সুস্মিতার প্রেম!

টিটিএন ডেস্ক: গত জুলাই মাসে আইপিএলের প্রাক্তন চেয়ারম্যান ললিত মোদী জানিয়েছিলেন, বিশ্ব সুন্দরী সুস্মিতা সেনের সঙ্গে প্রেম করছেন তিনি। তারপর দুই মাসও পার হয়নি। এরই...