সোমবার, নভেম্বর ১৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

কক্সবাজার সহ দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয়

টিটিএন ডেস্ক:

একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় কক্সবাজার সহ দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটেছে। এতে করে হঠাৎই রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, রাঙামাটি, রাজবাড়ী, টাঙ্গাইল ও ময়মনসিংহসহ দেশের বিভিন্ন জেলার অধিকাংশ এলাকা একযোগে বিদ্যুৎহীন হয়ে পড়েছে। এসব এলাকার বিদ্যুৎ সঞ্চালন কখন স্বাভাবিক হবে তা নির্দিষ্ট করে বলতে পারছে না সংশ্লিষ্ট সংস্থাগুলো।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টা ৫ মিনিটে জাতীয় গ্রিড ট্রিপ করে (বিপর্যয় ঘটে)। পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেড (পিজিসিবি) সূত্রে এই তথ্য জানা যায়।

সংস্থাটির এক কর্মকর্তা জানিয়েছেন, গ্রিড ট্রিপ করেছে, সমাধানে কাজ চলছে। কতক্ষণ এমন পরিস্থিতি চলবে বলা যাচ্ছে না।

পিজিসিবির জনসংযোগ কর্মকর্তা বদরুদ্দোজা সুমন জানান, যমুনার এ পাড়ের (দক্ষিণ-পূর্বাঞ্চলের) জেলাগুলোতে বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটেছে। এরমধ্যে কোন কোন জেলা রয়েছে, তা এখনও সুনির্দিষ্ট করে জানা যায়নি।

এদিকে ঢাকায় বিদ্যুৎ বিতরণ কোম্পানি ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান জানান, দুপুর ২টার দিকে বিদ্যুৎ বিপর্যয়ের এ ঘটনা ঘটে। আমাদের বুঝতে কিছুটা সময় লেগেছে। সমস্যা সমাধানে পিজিসিবি চেষ্টা করছে বলে আমাদের জানিয়েছে। এই মুহূর্তে ঢাকা শহরের প্রায় সব জায়গাই বিদ্যুৎবিহীন।

এদিকে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় এবং রাষ্ট্রপতি ভবনেও বিকল্প উপায়ে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

পিডিবির পরিচালক (জনসংযোগ) শামিম হাসান বলেন, ত্রুটি এখনও আমরা সুনির্দিষ্ট করতে পারিনি। তবে কিছু কিছু এলাকায় বিদ্যুৎ রিস্টোর করা হচ্ছে। সিলেটের বিয়ানিবাজারে পর্যন্ত বিদ্যুৎ এসেছে। এ দিকে গাজীপুরের টঙ্গী পর্যন্ত কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে।

প্রসঙ্গত, গত মাসেও জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনের বিভ্রাটে রাজশাহী, খুলনা, বরিশাল বিভাগসহ দেশের বিস্তীর্ণ এলাকা ৪০ মিনিট থেকে দেড় ঘণ্টা বিদ্যুৎহীন হয়ে পড়েছিল।

সর্বশেষ খবর

বন্য হাতির আক্রমণে যুবকের মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক কক্সবাজারের পেকুয়ায় বন্য হাতির আক্রমণে সায়মন মিয়া (১৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) দিনগত রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার টৈটং...

এ শহর ধুলোর শহর!

আফিফা উলফা: কক্সবাজার শহরের প্রধান সড়ক উন্নয়নের কাজ চলছে প্রায় আড়াই বছরেরও বেশি সময় ধরে। ২০২০ সালের মার্চে শুরু হওয়া সড়কের এই উন্নয়ন কাজ শেষ...

উন্নয়নশীল দেশে ৮২ বিলিয়ন ডলার অর্থায়নের বিষয়টি শুভঙ্করের ফাঁকি: তথ্য ও সম্প্রচারমন্ত্রী

  টিটিএন ডেস্ক: উন্নয়নশীল দেশে ৮২ বিলিয়ন ডলার অর্থায়নের বিষয়টি শুভঙ্করের ফাঁকি বিশ্ব জলবায়ু পরিবর্তন মোকাবিলায় উন্নয়নশীল দেশগুলোকে উন্নত বিশ্ব ৮২ বিলিয়ন ডলার দিয়েছে। তবে এটা...

জনগণের হৃদয় জয় করতে হবে সেবা করে  :প্রধানমন্ত্রী

  টিটিএন ডেস্ক : জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধিদের সেবা করে মানুষের হৃদয় জয় করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার এ...